আবুধাবি যেতে লাগবে না অনলাইন অনুমতি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ আগস্ট ২০২০, ৩:৩৬ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি যেতে প্রবাসীদের আর অনলাইনে আবেদন করে অনুমতি নিতে হবে না। ১১ আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। তবে আমিরাতের অন্যান্য বিমানবন্দরে আগত দেশটির বাসিন্দাদের জন্য ভ্রমণ অনুমোদনের বিধিগুলি একই রয়েছে।

অর্থাৎ দুবাইসহ অন্য বিমানবন্দরে অবতরণ করতে আগের মতোই অনলাইনে আবেদন করে অনুমোদন নিতে হবে। সোমবার (১০ আগস্ট) গাল্ফ নিউজ এই খবর দিয়েছে।

আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর বিমান সংস্থাগুলিকে জানিয়েছে, বিদেশে আটকেপড়া সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের আবুধাবিতে অবতরণ করা হলে বাধ্যতামূলক আইসিএ ভ্রমণের অনুমতি নিতে হবে না।

সংশোধিত এই ভ্রমণ বিধি ১১ আগস্ট থেকে কার্যকর হয়েছে। সোমবার বিমান সংস্থাকে পাঠানো এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে বৈধ ভিসা নিয়ে সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের এখন পরিচয় ও নাগরিকত্ব (আইসিএ) এর ফেডারেল কর্তৃপক্ষের কাছ থেকে ভ্রমণের অনুমতি নিতে হবে না’।

কোভিড-১৯ সতর্কতামূলক ব্যবস্থার কারণে বিদেশে আটকাপড়া সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের জন্য আইসিএ অনুমোদন বাধ্যতামূলক ছিল। দুবাইয়ের রেসিডেন্সিয়াল ভিসা গ্রহণকারীদের রেসিডেন্সি অব রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের (জিডিডিআরএফএ) অনুমতি নিতে হবে।

আবুধাবি, শারজাহ, আজমান, উম্মুল আল কোওয়াইন, রস আল খাইমাহ এবং ফুজাইরাহ থেকে ভিসাপ্রাপ্ত সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণের অনুমতি পেতে আইসিএর স্মার্ট চ্যানেলগুলিতে নিবন্ধন করতে হবে। এখন, আবুধাবি বিমানবন্দরে পৌঁছালে তাদের অনুমতি লাগে না।

তবে আবুধাবি বা সংযুক্ত আরব আমিরাতের অন্যকোনও বিমানবন্দরে আগত সমস্ত যাত্রীদের জন্য কোভিড-১৯ এর পিসিআর পরীক্ষাসহ অন্যান্য সমস্ত ভ্রমণ প্রয়োজনীয়তা বাধ্যতামূলক থাকছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...