স্ব উদ্যোগে কোয়ারেন্টিনে মৌটুসী বিশ্বাস

টানা এক সপ্তাহ মানিকগঞ্জে শুটিংয়ে ব্যস্ত ছিলেন জনপ্রিয় অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। ‘আগুন পাখি’ নামের একটি নাটকের দৃশ্যায়নের কাজ ছিল সেখানে। সে শুটিং ইউনিটে অন্তত ৩৫ জনেরও বেশি একসঙ্গে কাজ করেছেন। ইউনিট বড় হলেও স্বাস্থ্যবিধি মেনে কাজ শেষ হয়েছে। তবে লম্বা সময় ধরে একটানা কাজ করায় বেশ ক্লান্ত হয়ে পড়েছেন মৌটুসী। ১৩ই আগস্ট বসুন্ধরা আবাসিক এলাকায় নিজ বাসায় ফেরেন এ অভিনেত্রী। শুটিং থেকে ফিরেই স্ব উদ্যোগে কোয়ারেন্টিনে চলে যান মৌটুসী। তিনি বলেন, ৭ই আগস্ট থেকে শুটিং শুরু হয় মানিকগঞ্জে।

প্রচণ্ড গরমের মধ্যে কাজ করতে হয়েছে। খুবই অস্থিরতায় কেটেছে। গত বৃহস্পতিবার ঢাকায় ফিরেছি। এসেই কোয়ারেন্টিনে। নিজের রুমের বাইরে বের হচ্ছি না। খাবারও খাচ্ছি রুমের মধ্যেই। কারণ এত লম্বা জার্নি ছিল যা একটু ঝুঁকিরই বটে। বলা তো যায় না কখন কি হয়ে যায়। মৌটুসী আরো বলেন, এখন আরো কিছুদিন বিশ্রামে থাকতে হবে। পাশাপাশি নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিনে থাকবো। তারপর আবার কাজে নামবো। এই কাজ শুরু করার সঙ্গে সঙ্গেই তিন-চারটি এক খণ্ড নাটকের প্রস্তাব আসে। কিন্তু নিজের কথা চিন্তা করে কাজগুলো করছি না। এই কটা দিন বাসাতেই থাকতে চাই। করোনা সংক্রমণের কারণে শুটিং বন্ধ হওয়ার আগে ২০শে মার্চ সর্বশেষ ‘আগুন পাখি’ ধারাবাহিকের শুটিং করে ঘরবন্দি জীবনে চলে যান মৌটুসী। প্রায় চারমাস পর নাটকটির শুটিংয়ে ফেরেন তিনি।

এই অভিনেত্রী জানান, ধারাবাহিকটি নির্মাণ হচ্ছে হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে। তিনি বলেন, এটা পিরিয়ড ড্রামা। বৃটিশ আমলের গল্প। হাসান আজিজুল হকের মায়ের জীবনী এটা। মায়ের চরিত্রটা আমি করছি। ভিন্ন ভিন্ন বয়সে আমাকে দেখা যাবে নাটকে। নাটকের গল্পটা অনেক বিস্তৃত। সেই অবিভক্ত ভারতের সময়টাকে তুলে আনা হচ্ছে। কোয়ারেন্টিন শেষ হলে আরো একটি বড় প্রজেক্টের কাজ করবেন বলেও জানিয়েছেন মৌটুসী। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই টিভি নাটক, বিজ্ঞাপনচিত্র ও চলচ্চিত্রে নিয়মিত কাজ করে আসছেন তিনি। বর্তমানে মৌটুসী অভিনীত আরটিভিতে হিরা জামানের পরিচালনায় ‘টিপু সুলতান’, এনটিভিতে এজাজ মুন্নার ‘শহর আলী’ ও চ্যানেল আইয়ে তৌকীর আহমেদের পরিচালনায় ‘রূপালি জ্যোৎস্না’ নামের তিনটি ধারাবাহিক প্রচার চলছে।

সূত্র : মানবজমিন

[১] [২] [৩]