সামাজিক দূরত্ব মেনে ব্রিটেনে ভিন্নরকম কনসার্ট

করোনাভাইরাস মহামারি আঘাত হানার পর বিশ্বে প্রথমবারের মতো কনসার্টের আয়োজন করল ব্রিটেন। করোনার স্বাস্থ্যবিধি অনুযায়ী সামাজিক দূরত্ব মেনে আড়াই হাজার লোক নিয়ে অনুষ্ঠিত হয়েছে এই কনসার্ট। খবর সিএনএনের।

করোনাভাইরাস মহামারি ঠেকাতে সবচেয়ে জরুরি যে কথা বলা হচ্ছে তা হলো সামাজিক দূরত্ব মেনে চলা। করোনার প্রকোপ কিছুটা কমে যাওয়ায় স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে ব্রিটেন। তবে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হচ্ছে।

সেই নির্দেশনা মেনেই কনসার্টে হাজির হয়েছিলেন আড়াই হাজার মানুষ। আড়াই হাজার মানুষকে নিয়ে সামাজিক দূরত্ব রক্ষা করে কনসার্টের আয়োজন করোনাকালে বিশ্বের নজর কেড়েছে। উত্তর ইংল্যান্ডের নিউক্যাসল এর গোসফর্থ পার্কে এই কনসার্টের আয়োজন করা হয়।

কনসার্টে সামাজি দূরত্ব বজায় রাখতে ৫০০টি মেটালের ছোট ছোট মঞ্চ তৈরি করা হয়েছিল। যেখানে বসার ব্যবস্থা ছিল মাত্র তিন জনের। তাদের সব রকম সতর্কতা মেনে খাবার ও পানীয় দেওয়া হয়েছে। যদিও একজন থেকে আরেক জনের দূরত্ব থাকার কারণে মাস্কের বাধ্যবাধকতা ছিল না। সবাইকে হ্যান্ড স্যানিটাইজারও দেয়া হয়।

এই কনসার্ট দেখে বিশ্বের মানুষ নতুন করে ভাবতে শুরু করেছে। এভাবেও সব কিছু স্বাভাবিক করা যায়। বিশ্বের বিনোদন জগতসহ বেশিরভাগ মানুষ এমন উদ্যোগকে সমর্থন জানিয়েছেন।

[১] [২] [৩]