জনগণ আজ অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে: ড. কামাল

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সার্বিক পরিস্থিতিতে দেশের মানুষ অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে বলে দাবি করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা এবং গণফোরামের আহ্বায়ক কমিটির প্রধান ড. কামাল হোসেন। এই অবস্থা থেকে উত্তরণের জন্য জাতীয় ঐক্য জরুরি বলে মনে করেন প্রবীণ এই আইনজীবী।

শনিবার দলের কেন্দ্রীয় কমিটির সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা বলেন, ‘একদিকে করোনায় মানুষ মারা যাচ্ছে, অন্যদিকে করোনাকে নিয়ে সরকারের প্রশ্রয়ে চলছে দুর্নীতি। তাদের বিরুদ্ধে সরকার যথাযথ ব্যবস্থা নিচ্ছে না। বন্যা ও নদী ভাঙনে কৃষকদের ফসল নষ্ট হচ্ছে; মানুষের ঘরবাড়ি, জমি, শিক্ষা প্রতিষ্ঠান নদীতে বিলীন হয়ে যাচ্ছে। কিন্তু সরকারের কার্যকর কোনো উদ্যোগ নেই।’ জনগণের অধিকার রক্ষায় ও দেশের সমস্যাগুলো সমাধানে জাতীয় ঐক্যকে জোরদার করার আহ্বান জানান তিনি।

সম্প্রতি পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেনৈ, ‘এই হত্যাকাণ্ড দেখিয়ে দিয়েছে পুলিশের কিছু সদস্য দানবে পরিণত হয়েছে। দলীয়করণ, বিচারবহির্ভূত হত্যা, ভোট ডাকাতিসহ অনৈতিক কর্মকাণ্ডে পুলিশকে ব্যবহারের কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।’ আইন-শৃঙ্খলা সম্পূর্ণভাবে ভেঙে পড়েছে বলেও দাবি করেন তিনি।

দেশের সব সমস্যা সমাধান করার লক্ষ্যে জাতীয় ঐক্যকে আরও জোরদার করতে হবে বলে মনে করেন তিনি। এই লক্ষ্যে গণফোরামের আহ্বায়ক কমিটিসহ সব জেলা-উপজেলা নেতাকে উদ্যোগ নেয়া এবং জনগণকে সচেতন ও ঐক্যবদ্ধ করার তাগিদ দেন তিনি।

অ্যাডভোকেট মুহসিন রশীদের চেম্বারে দলীয় এমপি মোকাব্বির খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, আ ও ম শফিক উল্ল্যা, মোশতাক আহম্মেদ, সেলিম আফার, মো. ইসমাইল, হারুন তালুকদার, শাহ নুরুজ্জামান প্রমুখ।

[১] [২] [৩]