মাছ ধরার বোটে ১৩ লাখ ইয়াবা, র‌্যাবের জালে ধরা দুই কারবারি

কক্সবাজারে ইয়াবার বড় চালান ধরলো র‌্যাব-১৫। আটক এই চালানের ইয়াবার পরিমাণ ১৩ লাখ। অভিযানে দুই ইয়াবা কারবারি ও মাছ ধরার একটি বোট আটক করে র‌্যাব। রোববার (২৩ আগস্ট) বিকাল ৫টায় কক্সবাজার শহর সংলগ্ন মাঝিরঘাট থেকে ইয়াবা চালানসহ তাদের আটক করা হয়।

সোমবার (২৪ আগস্ট) দুপুর ১২টায় র‌্যাব-১৫ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের এই তথ্য জানান র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

আটক ইয়াবা কারবারিরা হলেন- কক্সবাজার সদরের ঝিংলজা ইউনিয়নের দক্ষিণ হাজিপাড়ার এলাকার মৃত আবদুল মজিদের পুত্র মো. বিল্লাল (৪৫) ও উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ১৩ এইচ ১৪ ব্লকের বশির আহমদের পুত্র মো. আয়াছ (৩৪)।

এ বিষয়ে কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, মিয়ানমার থেকে প্রবেশ করে বিপুল পরিমাণ ইয়াবাবাহী একটি মাছ ধরার বোট বৈরি আবহাওয়ার কারণে গভীর সাগর পথ ছেড়ে নদী পথে আসার খবর পায় র‌্যাব। এই খবর পেয়ে টেকনাফেই ওই বোটটিকে র‌্যাব ১৫ এর পরিচালক আজিম আহমেদের নেতৃত্বে একটি দল ধাওয়া করে।

এক পর্যায়ে বোটটি কক্সবাজার শহর সংলগ্ন মাঝিরঘাটে নোঙর করে। সেখানেই বোটটি আটক করে র‌্যাব সদস্যরা। বোটে থাকা দুজনকে আটক করে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বোটের গোপন জায়গায় লোকানো অবস্থায় একটি বিশাল পোটলা উদ্ধার করা হয়। ওই পোটলায় ১৩ লাখ ইয়াবা পাওয়া গেছে।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, আটক দুই মাদক কারবারিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের তারা জানিয়েছে, এই বিশাল ইয়াবার চালানটি গভীর সাগর হয়ে পাচার করতে মিয়ানমার থেকে আনা হয়েছিলো।

[১] [২] [৩]