চট্টগ্রামে করোনায় আরও ৮৮ জন আক্রান্ত শনাক্ত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২০, ২:০১ অপরাহ্ণ

চট্টগ্রামে করোনায় নতুন করে আরও ৮৮ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলেন ১৬ হাজার ৬শ’ ১২ জন। মঙ্গলবার সকালে সবশেষ ২৪ ঘন্টার প্রতিবেদনে এ সব তথ্য জানায় জেলা সিভিল সার্জন কার্যালয়। এ দিন করোনায় কেউ মারা যান নি বলেও জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় জানায়, সোমবার ২৪ ঘন্টায় জেলার ৬ টি ও কক্সবাজারের একটি ল্যাবে মোট ৭শ’ ৩১টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৮৮ জন। এদের মধ্যে নগরীতে আক্রান্ত ৬৮ জন ও আর উপজেলায় ২০ জন।

এদিন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস- বিআইটিআইডি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ২২৭টি। এদের মধ্যেপজিটিভ ফল আসে মাত্র ৯ জনের। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়- সিভাসু ল্যাবে ১২৩টি নমুনা পরীক্ষা করা হয়।এতে মাত্র ৩ জনের করোনা শনাক্ত হয়। আর চট্টগ্রাম মেডিকেল কলেজ- চমেক ল্যাবে ২০৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা পজিটিভ ফল পাওয়া যায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে একই দিন নমুনা পরীক্ষা করা হয় ৮৪টি। এর মধ্যে ২০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়। এছাড়া নগরীরবেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৫৮টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা পজিটিভ ফল পাওয়া যায়। আর শেভরন ল্যাবে ৩৪ টি নমুনা পরীক্ষায় ১৯ জন করোনা পজিটিভ।

অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের একটি মাত্র নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় নি। এই দিন জেলায় করোনামুক্ত হয়েছেন আরও ৯৩ জন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...