নিশ্চিত হেরে যাওয়া ম্যাচটি ড্র করলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক,

  • প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০, ৩:৪৯ অপরাহ্ণ

বৃষ্টি পাকিস্তানের জন্য আশীর্বাদ হয়েই এলো। ফলোঅনে পড়ে হারের শঙ্কায় ছিল তারা। বৃষ্টি বড় বাঁচা বাঁচিয়ে দিলো। ব্যাটসম্যানদের কৃতিত্বকেও অবশ্য খাটো করা যাবে না। সব মিলিয়ে সাউদাম্পটনে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটিতে স্বস্তির এক ড্র পেল আজহার আলির দল।

তাতেও অবশ্য সিরিজ হার এড়াতে পারেনি আনপ্রেডিক্টেবলরা। প্রথম টেস্টে জয়ের সুবাদে তিন ম্যাচ সিরিজটি ১-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

ফলোঅনে দ্বিতীয়বার পাকিস্তান ব্যাটিংয়ে নামার পর আগের দিনই কয়েকবার বৃষ্টি আর আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়েছে। তার মাঝে প্রাণপন লড়েছেন সফরকারি দলের ব্যাটসম্যানরা।

পঞ্চম ও শেষ দিনের প্রথম দুই সেশনেও বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি। কিন্তু শেষ সেশনে বৃষ্টি থামার পর মাঠ প্রস্তুত হয়ে যায়। ইংল্যান্ডও মিরাকলের আশায় মাঠে নামে, পাকিস্তানের ফের শুরু হয় ম্যাচ বাঁচানোর পরীক্ষা।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৫৮৩ রানের জবাবে ২৭৩ রানেই গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। ম্যাচে ফল বের করতে সফরকারিদের ফলোঅন করাতে ভুল করেননি ইংলিশ দলপতি জো রুট।

ফলোঅনে নেমে প্রস্তর যুগের ব্যাটিংয়ে মাটি কামড়ে পড়ে থাকার কৌশল নেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। ইংলিশরা বুঝে যায়, এই উইকেটে ফল বের করা যাবে না। আম্পায়ার দিনের খেলা এক ঘণ্টা বাকি আছে জানাতেই ড্র মেনে নেয় দুই পক্ষ।

ইংল্যান্ড প্রথম ইনিংস : ১৫৪.৪ ওভারে ৫৮৩/৮ ডিক্লেয়ার
পাকিস্তান প্রথম ইনিংস : ৯৩ ওভারে ২৭৩/১০
পাকিস্তান দ্বিতীয় ইনিংস : ৮৩.১ ওভারে ১৮৭/৪
ফল : ম্যাচ ড্র

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...