উপনির্বাচনে অংশগ্রহণে ইতিবাচক বিএনপি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ আগস্ট ২০২০, ১১:১৭ অপরাহ্ণ

আসন্ন ঢাকা-৫, পাবনা-৪ এবং নওগাঁ-৬ সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নেয়ার বিষয়ে ইতিবাচক বিএনপি। তবে এবিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি দলটি। এবিষয়ে আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে।

গত ২৫ আগস্ট বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয় বলে সূত্রে জানা গেছে। আড়াই ঘণ্টাব্যাপী ওই বৈঠকে লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন।

বৈঠক সূত্রে জানা গেছে, উপনির্বাচনে অংশগ্রহণের বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আর সেখানে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে কোনো কোনো নেতা নির্বাচনে না যাওয়ার বিষয়ে কথা বলেন। তাদের ভাষ্য, করোনা সংক্রমণের পরিস্থিতিতে নির্বাচনে যাওয়া মানে নেতাকর্মীদের সংক্রমণের দিকে ঠেলে দেয়া।

বৈঠকে করোনা পরিস্থিতিতে ভোট পেছানোর জন্য নির্বাচন কমিশনকে চিঠি দেয়ার জন্যও পরামর্শ দেন নেতারা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক স্থায়ী কমিটির সদস্য বলেন, উপনির্বাচনে অংশগ্রহণের বিষয়ে বিএনপি ইতিবাচক। তবে এবিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আর নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত হলে আমাদের প্রার্থী নিয়ে কোনো সমস্যা হবে না। কারণ আমাদের প্রার্থী ঠিক আছে।

অর্থাৎ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেয়া হয়েছিল এবারও এই তিন আসনের উপনির্বাচনে তাদেরকেই মনোনয়ন দেয়ার কথা ভাবছে বিএনপি।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, এবিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। কারণ গত স্থায়ী কমিটির বৈঠক মুলতবি ঘোষণা করা হয়েছে। তাই পরবর্তীতে এবিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

একাদশ জাতীয় সংসদের তিনটি শূন্য আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপনির্বাচন আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। আর পাবনা-৪ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...