কলেজে ভর্তির আগে ডোপ টেস্ট করার সুপারিশ

ক্যাম্পাস ডেস্ক,

  • প্রকাশিত: ২৮ আগস্ট ২০২০, ৩:২০ অপরাহ্ণ

উচ্চতর শিক্ষায় ভর্তি এবং চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার আগে ডোপটেস্ট বা বিশেষ স্বাস্থ্য পরীক্ষা বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায়। এছাড়া সরকার-বেসরকারি চাকরিতে যোগদানের আগেও ডোপ টেস্ট চালুর সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার (২৭ আগস্ট) একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এই সুপারিশ করে।

বৈঠকে চলমান মাদকবিরোধী অভিযান নিয়েও আলোচনা হয়। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন জোরদার ও সচেতনতা বৃদ্ধির এবং সংশ্লিষ্ট সকলকে এব্যাপারে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ দিয়েছে কমিটি। কারাগারে মাদকাসক্তদের পৃথকভাবে রাখার সুপারিশ করা হয়। কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, মো. ফরিদুল হক খান ও পীর ফজলুর রহমান সভায় অংশগ্রহণ করেন।

মাদক সংক্রান্ত মামলার আসামীগণ যাতে ফাকফোকড় দিয়ে বের হতে না পারে, সে বিষয়ে সচেষ্ট থাকার জন্য মন্ত্রণালয়কে পরামর্শ দেওয়া হয়। ইলেকট্রনিক বা প্রিন্ট মিডিয়ায় মাদকের বিরুদ্ধে প্রচার-প্রচারণা জোরদার করার সুপারিশ করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, দুই বিভাগের অধীনস্থ সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থতি ছিলেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...