হাতুড়ি দিয়ে কাকে রক্তাক্ত করলেন অপূর্ব

চোখেমুখে রক্তের ছাপ, হাতে রক্তাক্ত হাতুড়ি। হাতুড়ি দিয়ে কাকে রক্তাক্ত করলেন ? প্রতিশোধের নেশায় ক্ষিপ্ত কেন? সারা শরীরে রক্তের দাগ কেন? এই সকল প্রশ্নের উত্তর নিয়ে নতুন লুকে সদ্য হাজির হলেন ছোট পর্দার ‘সুপারস্টার’ জিয়াউল ফারুক অপূর্ব। ঈদের পর লম্বা বিরতি কাটিয়ে ফিরেছেন কাজে। ফিরেই হাজির হলেন এক নতুন অবয়বে। যেন মারদাঙ্গারূপে দর্শকের সামনে আসতে যাচ্ছেন এই অভিনেতা।

সদ্য শেষ হয়েছে ‘ট্রল’ শিরোনামের একটি নাটক। এতেই নতুন এই চরিত্রে দেখা যাবে এই নায়ককে। স্বরুপ চন্দ্র দে’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন সঞ্জয় সমাদ্দার। ৯০ মিনিটের এই সাইলেন্ট কিলারের গল্পে অপূর্বর বিপরীতে এখানে দেখা যাবে তাসনিয়া ফারিনকে। বিগ বাজেট ও বিশাল আয়োজনে নাটকটির শুটিং হয়েছে ৫ দিন। বাকি আছে আরও একদিন। টানা ৫ দিনের শুটিংয়ে মাঝে একদিন শুটিং চলাকালীন সময়ে অজ্ঞান হয়ে যান অপূর্ব। পড়ে কিছুক্ষণ শুটিং বন্ধ রাখা হয়।

ছোট পর্দার এই নায়ক বলেন, ঈদের পর একটু সময় নিয়েছি কাজে ফিরতে। অনেকগুলো কাজের প্রস্তাব পেয়েছি তারমধ্যে এই কাজটা আমার কাছে একদমই আলাদা। গল্পটা চেনা-জানা হলেও এরমধ্যে রয়েছে পরিবারের কাহিনি, ভাই-বোনের ভালবাসা-বেদনা, তারকার জীবনের কিছু কঠিন সময়, সাইবার বুলিংসহ আরও অনেক গল্পের মিশ্রণ। নিজেকে গতানুগতিক ধারার বাইরে নিয়ে একটু আলাদাভাবে উপস্থাপন করতে চেয়েছি। টানা শুট করেছি প্রতিদিন, প্রতিদিনই প্রায় ভোর ৪/৫টা পর্যন্ত শুট করেছি। এমনকি গতকালও ভোর সাড়ে ৬টা পর্যন্ত কাজ করেছি। কাজটা করতে গিয়ে অনেকটুকু পরিশ্রম করেছি, অনেকটা খেটেছি; যার জন্য মাঝে একটু অসুস্থ হয়ে গিয়েছিলাম।

এই নাট্যতারকা আরও বলেন, আমাদের জীবনে অনেক কিছুই ঘটে; যার কারণে একটা সময় জীবন দুর্বিষহ হয়ে পড়ে। তখন পাশে কাউকেই পাওয়া যায়না। অনেগুলো মানুষের গল্প জড়িত থাকে এখানে। এই কাজটি নিয়ে আমি অনেক আশাবাদী। সঞ্জয় তার সেরাটা দিয়ে বানিয়েছেন। তার উপস্থাপন, মেকিং এক কথায় দুর্দান্ত হয়েছে।

নির্মাতা বলেন, একটা সাইলেন্ট কিলারের গল্পে এই নাটকটি; যেখানে রয়েছে অনেক গল্পের সংমিশ্রণ। একসাথে অনেকগুলো গল্প দেখতে পাবেন দর্শকরা। একেবারেই ভিন্ন কিছু করতে চেয়েছি। যেমনটা চেয়েছি অপূর্ব ভাই তার চেয়েও বেশি দিয়েছেন এখানে। এক কথায় তার নামের মতই অপূর্ব কাজ করেছেন তিনি।

তিনি আরও বলেন, টানা ৫ দিনের শুটিং করেছি আমরা, আরও একদিন বাকি রয়েছে। প্রতিদিনই ভোর হয়েছে প্যাক আপ হতে। কাজটাকে একটা অন্য মাত্রা দিতে যা যা করা দরকার তাই করেছি। বাকিটা দর্শকরা দেখার পরই বুঝবেন।

৯০ মিনিটের এই গল্পে অপূর্ব-ফারিন ছাড়াও আরও অভিনয় করেছেন প্রায় ৪০জন শিল্পী। এরমধ্যে রয়েছেন শতাব্দী ওয়াদুদ, অপু, লরেন, পড়শি প্রমুখ। লাইভ টেকনোলজিস প্রযোজিত এই নাটকটি খুব শিগগিরই তাদের ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে। এর আগে নাটকটির প্রমো ও ট্রেইলার উন্মুক্ত করা হবে বলে জানা যায়।

[১] [২] [৩]