প্রবাসে রাজনীতিতে সক্রিয় থাকায় দেশের বাড়িতে হত্যার হুমকি

প্রবাসী আব্দুল আহাদের রাজনৈতিক সফলতাই তার জীবনের জন্য কাল হয়ে উঠেছে। রাজনীতি থেকে সরে না দাড়ালে প্রাণ নাশের হুমকিও দিচ্ছে প্রতিপক্ষ। এমন অভিযোগে নিরাপত্তা চেয়ে থানায় জেনারেল ডায়রী (জিডি)করা হয়েছে।

পারিবারিক ও জিডি সূত্রে জানা গেছে, গত ১৩ আগস্ট রাতে রাজনৈতিক প্রতিপক্ষ আওয়ামী লীগের অজ্ঞাতনামা ৪/৫ জন সন্ত্রাসীর একটি দল মৌলভীবাজারের বড়লেখা উপজেলার মুড়াউল ইউনিয়নের তারাদরহম গ্রামে অবস্থিত আব্দুল আহাদের পিতা মৃত: তজমুল আলীর বাড়িতে গিয়ে প্রাণ নাশের হুমকি দিয়েছে। সন্ত্রাসীরা আব্দুল আহাদের মাকে বলেছে, ‘ছেলে আব্দুল আহাদকে যেখানে পাবে সেখানেই খুন করবে।’ এ সময় তারা বাড়ির বাহিরের গ্রিলের তালা ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করলে আব্দুল আহাদের মা আছারুন নেছা চিৎকার দিলে প্রতিবেশিরা ছুটে আসেন। অবস্থা বেগতিক দেখে সন্ত্রাসীরা দ্রুত সরে পড়ে।

বিষয়টি নিয়ে ১৬ আগস্ট বড়লেখা থানায় সাধারণ ডায়রি করেন আব্দুল আহাদের মা আছারুন নেছা।

আছারুন নেছা এই প্রতিবেদককে জানান, আমার ছেলে আব্দুল আহাদ লন্ডন বিএনপির রাজনীতির সাথে জড়িত। দেশেও রাজনীতি করতো। সাম্প্রতিক সময়ে সে বর্হিবিশ্ব জাতীয়তাবাদি ফাউন্ডেশনের সভাপতি এবং জাতীয়তাবাদি ফোরাম সহ সভাপতি নির্বাচিত হওয়ায় তাদের রাজনৈতিক প্রতিপক্ষ সরকার দলীয় আওয়ামী সন্ত্রাসীরা হুমকি ধামকি দেয়া শুরু করেছে।

সন্তানের জীবনের নিরাপত্তা নিয়ে চিন্তিত এই মা বলেন, ছেলেটি বিদেশে আছে বলে এখনো জীবিত আছে দেশে থাকলে অনেক আগেই সরকার দলীয় সন্ত্রাসীরা তাকে খুন করে ফেলত।

প্রবাসে যাবার আগে ২০১৫ সালের ডিসেম্বরে সন্ত্রাসীদের হামলার শিকার হন আব্দুল আহাদ। এছাড়া গত বছরের জুন মাসে বড়লেখার হাজীগঞ্জ বাজারে অবস্থিত আব্দুল আহাদের আইডিয়াল সু এন্ড কসমেটিকস নামের ব্যবসা প্রতিষ্ঠানটি সরকার দলীয় সন্ত্রাসীরা ভাংচুর ও লুটপাট করে বলেও জনান আব্দুল আহাদের মা আছারুন নেছা।

[১] [২] [৩]