ইতালির সাবেক প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০, ১০:২৩ পূর্বাহ্ণ

ইতালির সাবেক প্রধানমন্ত্রী সিলভিয়ো বার্লুসকোনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৮৩ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী নিজেই তার কোভিডে আক্রান্ত হওয়ার খবর দেন। টেস্ট রিপোর্ট পজিটিভ আসার তিনি বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।

বার্লুসকোনির ভাইরাস সংক্রমণের কোনও উপসর্গ ছিল না। তিনি কিছু দিনের জন্য সার্ডিনিয়ায় ছিলেন। সেখানে ছুটি কাটাচ্ছিলেন। বাড়িতে ফিরে আসার পর কোভিড টেস্ট করানোর সিদ্ধান্ত নেন।

করোনার এই সংকটে দেশের বিভিন্ন প্রান্তের পর্যটক ভিড় করেছিলেন ভূমধ্যসাগরীয় এই দ্বীপে। যার ফলে, আগস্টে সার্ডিনিয়ায় কোভিডের সংক্রমণ ব্যাপক হারে বেড়ে যায়। সেখান থেকে ফিরে আসার পর তাই কোভিড টেস্ট করিয়ে নেওয়ার প্রয়োজন অনুভব করেন তিনি। এমনটাই জানিয়েছেন বার্লুসকোনির ব্যক্তিগত চিকিত্‍‌সক আলবার্তো জাংরিলো।

করোনায় আক্রান্ত ইউরোপের দেশগুলির মধ্যে প্রথম সারিতেই রয়েছে ইতালি। ২ লক্ষ ৭০ হাজারেরও বেশি আক্রান্ত। সাড়ে ৩৫ হাজারের উপর মৃত্যু হয়েছে। মার্চ থেকে এপ্রিল পর্যন্ত একটা ভয়ংকর অবস্থার মধ্য দিয়ে কাটিয়ে এসেছে ইতালি। পুরো দেশে প্রতিদিন প্রায় এক হাজারের কাছাকাছি মৃত্যু হচ্ছিল। কোভিড সংক্রমণের শীর্ষে পৌছানোর পর, সেখানকার পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে। তবে, রোজই সংক্রমণ বেড়ে চলেছে।

মৃত্যুরহার কমিয়ে আনতে সক্ষম হলেও ইতালি কিন্তু এখনও সংক্রমণের গতি রোধ করতে পারেনি। বিশেষজ্ঞরা বলছেন, ছুটির দিনে লোকজনের জমায়েত বন্ধ করা যায়নি। করোনাকে উপক্ষো করে, সপ্তাহান্তে লোকে নৈশ-জীবনের হাতছানিতেও মজে আছে। যে কারণে ইতালিতে করোনার সংক্রমণ ঠেকানো যাচ্ছে না বলে অভিমত বিশেষজ্ঞদের।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...