বার্সেলোনা সভাপতির জবাবের অপেক্ষায় ফুটবল বিশ্ব 

বার্সেলোনা সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউর সঙ্গে লিওনেল মেসির সম্পর্কটা কখনই উষ্ণ ছিল না। তবে সভাপতির বিষয়ে এর আগে কখনো প্রকাশ্যে সমালোচনা করেননি মেসি। শুক্রবার বার্তোমেউকে ধুয়ে দিয়েছেন বার্সেলোনা অধিনায়ক। বার্সেলোনা সভাপতি মেসির সমালোচনা জবাবে কি মন্তব্য করেন সেটারই অপেক্ষায় ফুটবল বিশ্ব। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের ও সের কাতালুনিয়ার সাংবাদিক সিকে রদ্রিগেজের দাবি, মেসির সমালোচনার জবাব দেবেন না বার্তোমেউ।

বার্সেলোনা সভাপতি সম্পর্কে মেসি বলেন, ‘বছরটা ছিল খুবই কঠিন। অনুশীলনে, ম্যাচে এবং ড্রেসিংরুমে আমি প্রচুর ভুগেছি। সবকিছুই আমার জন্যে ছিল কঠিন। এরপর একটা সময় আসে যখন আমি নতুন লক্ষ্য স্থির করি।

আমি এটা প্রেসিডেন্টকে বলেছিলাম, আমি যেতে চাই। তাকে সারা বছর আমি এটা বলে এসেছি। আমি বিশ্বাস করি, সরে যাওয়ার এটাই সময়। আর প্রেসিডেন্ট সবসময় বলেছেন যে আমি থাকব নাকি যাব, এ বিষয়ে মৌসুম শেষে সিদ্ধান্ত নিতে পারব এবং শেষ পর্যন্ত তিনি কথা রাখেননি।’

তরুণ প্রতিভাবানদের সঙ্গে নিয়ে মাঠে লড়াইয়ের ইচ্ছেটাও জানিয়েছিলেন ক্লাবকে। সে সম্পর্কে মেসি বলেন, ‘আমার বিশ্বাস, ক্লাবের আরও তরুণ ফুটবলার, নতুন ফুটবলার দরকার এবং আমার ধারণা, বার্সেলোনায় আমার সময় শেষ। আমি খুব ব্যথিত ছিলাম (প্রত্যাশামতো তরুণ প্রতিভাবানদের দলে না ভেড়ানোয়), কারণ আমি সবসময় বলে এসেছি যে এখানেই আমি আমার ক্যারিয়ার শেষ করতে চাই।’ লিওনেল মেসি ক্যারিয়ার শেষের আগে ঝুলিতে আরো কয়েকটি ট্রফি যোগ করতে চাওয়ার আকাঙ্ক্ষা কতটুকু সেটাই যেন আবারো বুঝিয়ে দিয়েছেন। এর আগে ভালো ফুটবলার কেনার প্রতিশ্রুতি দিয়েও কথা রাখেননি বার্তোমেউ ও বার্সার বোর্ড কর্তারা। এখন মেসির চাওয়া পূরণ হয় কি না সেটাই দেখার।

বার্তোমেউ আরো একটা প্রতিশ্রুতি দিয়েছিলেন, মেসি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত বদলালে পদত্যাগ করবেন। মেসি সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। বার্সেলোনা সভাপতি প্রতিশ্রুতি রক্ষা করবেন?

[১] [২] [৩]