নেটিজ়েনদের রোষের মুখে আলিয়ার ব্র্যান্ড ইমেজে জোর ধাক্কা

ধর্মা প্রোডাকশনসের যদি সমূহ বিপদ হয়, তা হলে সেই হাউসের সবচেয়ে ভাল ‘স্টুডেন্ট’ কী ভাবে নিশ্চিন্তে থাকতে পারেন? সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর থেকেই নেটিজ়েনদের রোষের মুখে পড়েছেন আলিয়া ভাট এবং করণ জোহর। ইমেজ-নির্ভর ইন্ডাস্ট্রিতে হ্যাশট্যাগ ঝড় দিনে দিনে তার শক্তি বাড়াচ্ছে। তাই আশঙ্কা ছিলই, এই পুরো ঘটনার ফলে আলিয়ার ব্র্যান্ড ইমেজ ধাক্কা খাবে। ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন, বেশ কয়েকটি এনডর্সমেন্ট সম্প্রতি হাতছাড়া হয়েছে অভিনেত্রীর। ব্র্যান্ড এনডর্সমেন্টের সঙ্গে খুবই গুরুত্বপূর্ণ ফ্যাক্টর, তারকাদের ইমেজ এবং সোশ্যাল মিডিয়া ফলোয়ারের সংখ্যা। সুশান্তের ঘটনার জেরে ফলোয়ার কমেছে আলিয়ার। পাশাপাশি তার ইমেজেও লেগেছে দাগ। তাই ব্র্যান্ড হাতছাড়া হওয়া প্রত্যাশিত ছিল।

তবে আর একটি গল্পও রয়েছে। রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটের নাম জড়ানোয় বেশ বিপাকে ভাট ক্যাম্প। তার উপরে যোগ হয়েছে ‘সড়ক টু’ ছবির চরম ব্যর্থতা। সব মিলিয়ে সময় যে ভাল নয়, তা বুদ্ধিমতী অভিনেত্রী ভালই বুঝেছেন। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, আলিয়া নিজেই ব্র্যান্ডের কর্তাব্যক্তিদের সঙ্গে গোপন মিটিং করেছেন। সেখানে অভিনেত্রীর আর্জি, তাকে নিয়ে এনডর্সমেন্ট করা যদি এই পরিস্থিতিতে ঝুঁকিপূর্ণ মনে হয়, তবে তা থেকে নির্মাতারা যেন বিরত থাকেন। তার কোনও আপত্তি নেই।
বিশেষজ্ঞদের মতে, এটাকে আলিয়ার ‘সেলফ-ডিফেন্স’ পদক্ষেপ বলা যায়। ব্র্যান্ড পাওয়া ও হাতছাড়া হওয়া সবটাই হিসেবের অঙ্ক। এই সুযোগে কিয়ারা আদবাণী বেশ কয়েকটি ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হয়েছেন বলে খবর। দিনকয়েক আগেই ঘোষিত, একটি জনপ্রিয় অনলাইন ফ্যাশন লেবেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন তিনি। যদিও প্রেমিক রণবীর কাপুরের সঙ্গে আলিয়া যে ব্র্যান্ডটির বিজ্ঞাপন করতেন, তা এখনও তার হাতে রয়েছে।

[১] [২] [৩]