ব্রিটেনে একদিনে করোনায় আক্রান্ত ৩৫৩৯, মৃত্যু ৬

ব্রিটেনে গত ১৭ মে’র পর গতকাল শুক্রবার সর্বাধিক সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় (শুক্রবার) আক্রান্ত হয়েছেন ৩৫৩৯ জন। আর করোনার সংক্রমন বৃদ্ধি পেতে থাকায় বার্মিংহাম, সোলিহুল, এবং স্যান্ডওয়েলে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

মঙ্গলবার থেকে এই এলাকার বাসিন্দারা বাড়ির বাইরের কারো সাথে সামাজিক যোগাযোগ করতে পারবেন না। তবে স্কুল, পাব, রেস্টুরেন্ট খুলা থাকবে। রেস্টুরেন্টে শুধুমাত্র পরিবারের সদস্যরা খাবার গ্রহন করতে পারবেন।

এদিকে গত ২৪ ঘন্টায় (শুক্রবার) মৃত্যু বরণ করেছেন ৬ জন। গত বৃহস্পতিবার ছিলো ১৪ জন, বুধবার ছিলো ৮ জন, মঙ্গলবার ছিলো ৩০ জন। মোট মৃতের সংখ্যা ৪১ হাজার ৬০৮ জন। এই মৃত্যুর পরিসংখ্যান গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত হাসপাতালে ও হাসপাতালের বাইরে করোনায় মৃতের সংখ্যা যুক্ত করা হয়েছে।

বিবিসি জানিয়েছে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫৩৯ জন। গত বৃহস্পতিবার ছিলো ২৯১৯ জন, বুধবার ছিলো ২৬৫৯ জন, মঙ্গলবার ছিলো ২৪২০ জন, সোমবার ছিলো ২৯৪৮জন, রবিবার ছিলো ২৯৮৮ জন। আজ সকাল ৯টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ৬৭৭ জন। (সূত্র বিবিসি)

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছে গতকাল হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় ব্রিটেনের ইংল্যান্ডে মৃত্যুবরণ করেছেন ৯ জন, উত্তর আয়ারল্যান্ডে, স্কটল্যান্ডে ও ওয়েলসে নতুন করে কোন মৃত্যুর খবর প্রকাশ করেনি। এই হিসেব শুধুমাত্র হাসপাতালে মৃতের সংখ্যার।

ইংল্যান্ডের যে ৮জন মৃত্যুবরণ করেছেন তাদের ৭৯ থেকে ৮৮ বছর।

[১] [২] [৩]