করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি গেছেন দুই কোটি ৫ লাখ ৮১ হাজার ৮৫৪ জন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২০, ১০:১৫ পূর্বাহ্ণ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার প্রকোপ থামছেই না। এখনো তাণ্ডব চালাচ্ছে অদৃশ্য ভাইরাসটি। এরইমধ্যে বিশ্বব্যাপী করোনায় সংক্রমণের সংখ্যা দুই কোটি ৮৬ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও ছাড়িয়েছে নয় লাখ। তবে সুস্থতার সংখ্যা বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার (১২ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমণ থেকে মোট সুস্থ হয়ে বাড়ি ফরে গেছেন দুই কোটি ৫ লাখ ৮১ হাজার ৮৫৪ জন।

এছাড়া মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ১৬৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ১৯ হাজার ৭০৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৬ লাখ ৩৬ হাজার ২৪৭ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৭ হাজার ৪২১ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৬ লাখ ৫৭ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৫০৬ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪২ লাখ ৮৩ হাজার ৯৭৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩০ হাজার ৪৭৪ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৫১ হাজার ৮৭৪ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৩৬৫ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ১৬ হাজার ৬৭০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৪৭০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩৪ হাজার ৭৬২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৬৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৩৬ হাজার ২৪ জন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...