সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৯৮৩ জনের মৃত্যু হয়েছে…

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০, ১১:২০ পূর্বাহ্ণ

সারাবিশ্বে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪ হাজার ৯৮৩ জনের মৃত্যু হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে আক্রান্ত হয়ে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৮২ হাজার ৩৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৯ লাখ ৩৮ হাজার ৯৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ২৪ হাজার ৫৫৮ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৮ লাখ ৫ হাজার ৭৬০ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৭৬ হাজার ৬০১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৮ হাজার ১২৮ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৫১ হাজার ৭৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৮ হাজার ৬১৪ জনের। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ১৫ হাজার ৮৫৮ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ২৭৪ জনের।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...