শেখ হাসিনার ‘শুভ জন্মদিন’ উপলক্ষে নেদারল্যান্ডস আওয়ামী লীগের সভা

প্রবাস ডেস্ক,

  • প্রকাশিত: ১ অক্টোবর ২০২০, ১০:০১ পূর্বাহ্ণ

সর্বকালের সর্বশ্রষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, দেশরত্ন-জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে, ২৮ সেপ্টেম্বর, নেদারল্যান্ডস আওয়ামী লীগের উদ্যোগে দি হেগ, শহরে এক অভিজাত রেষ্টুরেন্ট-এ, দুপুর ১২:০০ ঘটিকায়-এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবং পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী এক ঘন্টার ব্যাবধানে-জুম অনলাইন আলোচনা সভার আয়োজনও করা হয়। উভয় সভাতেই সভাপতিত্ব করেন, সংগঠনের ভারপ্রাপ্ত-সভাপতি জনাব এমদাদ হোসেন। দি হেগ, শহরে অনুষ্ঠিত আলোচনা সভার সঞ্চালনায়-ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক জনাব জসিম উদ্দিন মুন্সী।

উক্ত আলোচনা সভায়-বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি জনাব জাকিরুল হক টিপু ও কার্যনির্বাহী সংসদের সদস্য জনাব আলাউদ্দিন মোল্লা, বাংলাদেশ ছাত্রলীগ নেদারল্যান্ডস শাখার সভাপতি মোঃ মেরাজ হোসাইন ও সদস্য মাহমুদুল হাছান রাব্বী প্রমুখ। ওই সভায়-আরও উপস্থিত ছিলেন, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রশীদ রানা ও সদস্য গোলাম মোস্তফা। বাংলাদেশ ছাত্রলীগ নেদারল্যান্ডস শাখার গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক মির্জা ফখরুল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ রাজন হোসেনসহ সদস্য মিনহাজ, মামুন, সুমন ও সিয়াম প্রমুখ।

জুম অনলাইন আলোচনা সভাঃ ওই একই দিনে-দুপুর এক ঘটিকার সময় জুম অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিচালনায়-ছিলেন, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা জামান। দি হেগ, শহরের আলোচনা সভা থেকে-এই জুম অনলাইন আলোচনা সভায় সবাই সরাসরি যুক্ত হন। অন্যান্যদের মাঝে জুম অনলাইন আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি জনাব এমরান হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক জনাব ইকবাল বাবুল, যুব ও ক্রীড়া সম্পাদক শামীম আক্রাম, কার্যনির্বাহী সদস্য আতিক রহমান, সাবেক প্রচার সম্পাদক মিরাজ হোসেন। আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্রলীগ নেদারল্যান্ডস শাখার সাধারণ সম্পাদক ইমন হোসাইন ও প্রচার সম্পাদক মোঃ মোজাম্মেল হোসাইন প্রমুখ।

অনুষ্ঠিত, জুম অনলাইন আলোচনা সভায়-আরও অংশগ্রহণ করেন, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব সন্দীপ কুমার দাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল শীল, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবদীন ও সদস্য সাইফুল ইসলাম চৌধুরীসহ আরও অনেকে। অনুষ্ঠিত, উভয় আলোচনা সভার সভাপতিসহ অনুষ্ঠানের সকল বক্তাগণই, জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে-গভীর শ্রদ্ধা, ভালোবাসার সঙ্গে তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এবং তার নিরন্তর সু-স্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করেন।

উভয় অনুষ্ঠানের-একেক বক্তা, তাদের স্ব-স্ব আঙ্গিকে-আমাদের প্রাণপ্রিয় ও জননেত্রী শেখ হাসিনার দীর্ঘ রাজনৈতীক জীবনের গুরুত্বপূর্ণ ও তাৎপর্য বর্ণনা করে বক্তব্য রাখেন। ‘৭৫-এর, ১৫ই আগষ্ট, রক্তপ্লাবিত ট্র্যাজেডিতে-পরিবারের সবাইকে হারিয়ে, দীর্ঘ নির্বাসিত জীবন থেকে ১৯৮১ সালের ১৭ মে, স্বদেশপ্রত্যার্তন করে, নিজের জীবনকে উৎসর্গ করে, শতপ্রতিকুলতার মধ্যদিয়ে-কি ভাবে দেশের মানুষের কল্যাণে এবং অর্থনৈতীক মুক্তির লক্ষে, আজবধি নিরলস ভাবে কাজ করে চলেছেন। দেশকে নিয়ে গেছেন, উন্নয়নের এক মহাসড়কে।

জননেত্রী শেখ হাসিনা তাঁর দুরদুর্শী-দুরদৃষ্টী ও প্রজ্ঞাময় নেতৃত্বে-তিনি বিশ্বের বুকে ‘বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল’ ও একটি উন্নয়ন এবং মর্যাদাশীল রাষ্ট্র্র হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। বহুমুখী প্রতিভার কারণে-অসংখ্য আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়ে-তিনি সাড়া বিশ্বে আজ নন্দিত। এবং অন্যতম বিশ্বনেতা। বিশ্বমানবতার জননী। তিনি বাঙ্গালী জাতির বাতিঘর। এসবই অনুষ্ঠানের বক্তাদের বক্তব্যে তারা তুলে ধরেণ।

উক্ত সভায়-গণতন্ত্রের মানসকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ কামনায়- দোয়া করা হয় এবং অবিরাম তাঁর পাশে থেকে-তাঁর হাতকে আরও শক্তিশালী করার শপথে বলীয়ান হন, সভায় উপস্থিত সকল নেতৃবৃন্দ। জয় বাংলা-জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক। প্রেস বিজ্ঞপ্তি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...