জ্যাকসন হাইটস কোয়ান্টাম সোসাইটির ফিজিক্যাল সাদাকায়ন শুরু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ অক্টোবর ২০২০, ২:১৩ অপরাহ্ণ

জ্যাকসন হাইটস কোয়ান্টাম সোসাইটির ফিজিক্যাল সাদাকায়ন আবারও শুরু হয়েছে। গত রোববার শুরু হওয়া সাদাকায়নে এবারে আলোচনার বিষয় ছিল ‘নিজের প্রতি ধারাবাহিক যত্নই আসলে নিজেকে ভালোবাসা’। ৮৫-০৯ ১৮৬ স্ট্রিট জ্যামাইকায় অনুষ্ঠিত এ সপ্তাহের সাদাকায়নে আলোচনা করেন পেনসিলভেনিয়া কোয়ান্টাম মেডিটেশন সোসাইটির দায়িত্বশীল ফাতেমা সাদেকা। অনুষ্ঠান সঞ্চালনা করেন লং আইল্যান্ড ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ইব্রাহিম সিরাজ।

ফাতেমা সাদেকা তার আলোচনায় বলেন, দৈনন্দিন জীবনে প্রাথমিক গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে নিজের যত্ন নেয়া। যথাযথ যত্ন আপনাকে শারীরিক-মানসিকভাবে ভালো রাখবে। এই ভালো থাকারই প্রকাশ ঘটবে আপনার জীবনে। সুস্থ থাকার ক্ষমতা প্রতিটি মানুষের সহজাত। আর সুস্বাস্থ্যের জন্যে প্রয়োজন বৈজ্ঞানিক খাদ্যাভ্যাস এবং সঠিক জীবনাচার অনুশীলন। কারণ, নিজের যত্নের পাঁচটি ধাপ-১. দম, ২. ব্যায়াম, ৩. পরিচ্ছন্নতা, ৪. আহার ও ৫. ছন্দায়ন।

উল্লেখ্য, জীবনের বিভিন্ন সমস্যা, সাফল্য ও সম্ভাবনা নিয়ে সেমিনার ও মেডিটেশনের আয়োজন করে কোয়ান্টাম। টেনশন মুক্ত জীবন গড়তে, বিশেষ করে রোগকে সুস্থতায়, অশান্তিকে প্রশান্তিতে, অভাবকে প্রাচুর্যে এবং ব্যার্থতাকে কিভাবে সাফল্যে রুপান্তর করা যায় এ অনুষ্ঠানে পাওয়া যায় তার সঠিক ধারনা। সুখী পরিবার গড়তে সবাই কোয়ান্টাম মেডিটেশন চর্চায় এগিয়ে আসলে ব্যাক্তিগত, পারিবারিক ও সামাজিক পরিমন্ডল আলোকিত হবে বলে মনে করেন আয়োজকরা।

কোয়ান্টাম মেডিটেশন ও জীবন যাপনের বিজ্ঞান সম্পর্কে জানতে চাইলে নিম্নোক্ত নম্বরে ফোন করার অনুরোধ জানিয়েছেন জ্যাকসন কোয়ান্টাম হাইটস প্রি-সেল এর আহ্বায়ক অধ্যাপক ইমাম উদ্দিন চৌধুরী। ফোন : ৬৪৬-৭২৭-৮৯৭৮

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...