লন্ডনে বাংলাদেশ দূতাবাসে প্রবাসীর নালিশ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০, ১০:৫৬ পূর্বাহ্ণ

যুক্তরাজ্য প্রবাসী মৃত ছাদেক আলীর স্ত্রী সালেহা বেগম বাংলাদেশে তার স্বামীর সম্পত্তি দখলের অভিযোগ করেছেন। সম্প্রতি সম্পত্তি উদ্ধারে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে অভিযোগ করেন তিনি। এতে তার দেবর মৃত আহাদ আলীর স্ত্রীর বিরুদ্ধে সম্পদ আত্মসাতের অভিযোগ করেন সালেহা।

তিনি বলেন, প্রবাসীরা যদি এভাবে তাদের দেশের সম্পত্তি নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগেন, তাহলে বিনিয়োগ করাসহ বাংলাদেশের প্রতি উৎসাহ হারিয়ে ফেলবে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম।

অভিযোগ সূত্রে জানা যায়, যুক্তরাজ্য প্রবাসী মৃত ছাদেক আলীর স্ত্রী সালেহা বেগম সিলেট জেলার বিশ্বনাথের খাজাঞ্চি রোডের পারুল মঞ্জিলের মালিক হিসেবে দীর্ঘদিন ধরে তা ভোগদখল করে আসছিলেন। ওই জমি কেনার সময় ছাদেক আলী দলিলে আহাদ আলীর নাম অন্তর্ভুক্ত করেন। এতে দুটি ঘর নির্মাণ করেন ছাদেক আলী। নতুন ঘর ছিল ছাদেক আলীর দখলে। আর পুরোনো ঘরে পরিবার নিয়ে থাকেন আহাদ আলী। দলিল অনুযায়ী ভূমিতে আহাদের অংশ তাকে দেওয়া হয়েছে।

জমির অংশ বুঝে দেওয়ার পর আহাদ আলীর নিজের অংশে ঘর নির্মাণ করে চলে যাওয়ার কথা ছিল। তিনি মারা যাওয়ার পর ছাদেকের সম্পত্তি দিতে অস্বীকৃতি জানান আহাদ আলীর স্ত্রী। এরপর গত ১৬ আগস্ট ছাদেক আলীর রেখে যাওয়া সম্পত্তি উদ্ধারে সরকারের সহায়তা চেয়ে লন্ডনে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে আবেদন করেন ভুক্তভোগী সালেহা বেগম। পরে সালেহার আবেদন সিলেটের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিলেট বিভাগের প্রবাসী সেলের চেয়ারম্যান এবং বিশ্বনাথ থানার ওসি বরাবর পাঠিয়ে সম্পত্তি উদ্ধারে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য সুপারিশ করেছে লন্ডনের বাংলাদেশ হাইকমিশন।

এ বিষয়ে বারবার চেষ্টা করেও মৃত আহাদ আলীর স্ত্রীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...