নাশকতা মামলায় বিএনপির ২৭ নেতাকর্মী কারাগারে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০, ১:৩২ পূর্বাহ্ণ

নাশকতা মামলায় বরিশালের গৌরনদী উপজেলার বিএনপি’র ২৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার বিকেলে বরিশালের বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক মো. রফিকুল ইসলাম ওই নির্দেশ দেন।

কারাগারে যাওয়া নেতাকর্মিরা হলো- আবু ফকির, পান্নু সরদার, জাহাঙ্গীর মৃধা, রুহুল মিয়া, বিপ্লব মিয়া, আনিচ হাওলাদার, শাহাজাহান হাওলাদার, ইসকান্দার ফকির, দেলোয়ার সরদার, সুমন মৃধা, মালেক সরদার, গিয়াসউদ্দিন সিকদার, মাকসুদ মৃধা, হেমায়েত হাওলাদার, দেলোয়ার সরদার, বাসার প্যাদা, দেলোয়ার সরদার (৩), বশির মুন্সী, জামাল প্যাদা, রিপন হাওলাদার, হারুন হাওলাদার, এনায়েত হাওলাদার, সুমন মুন্সী, মিন্টু মৃধা, বাচ্চু প্যাদা, সান্টু সিকদার ও আব্বাস প্যাদা।

আদালতের বেঞ্চ সহকারি হেদায়েতুন্নবী জাকির জানান, মামলার আসামি বিএনপির নেতাকর্মীরা আদালতে হাজির হয়নি। সোমবার ধার্য দিনে হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন। কিন্তু আবেদনে দীর্ঘদিন আদালতে হাজির না হওয়ার কোন কারন উল্লেখ করেননি। তাই আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন। বেঞ্চ সহকারি আরো জানান, ২০১৮ সালে জাতীয় নির্বাচনের প্রাক্কালে উপজেলার শরিকল ইউনিয়ন আওয়ামী লীগের কার্যলয়ে কর্মীসভা অনুষ্ঠিত হয়। ২ নভেম্বর রাত ১১টার দিকে সভা শেষ করে বাড়ি ফিরছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মেজবাউদ্দিন আকন। পথিমধ্যে রাস্তা কেটে ও বোমা বিস্ফোরণ করে বিএনপি নেতাকর্মীরা।

এ ঘটনায় ৩ নভেম্বর গৌরনদী থানায় মুক্তিযোদ্ধা মেজবাউদ্দিন আকন বাদি হয়ে ৫০ জন নামধারী ও অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করেন। চলতি বছরের ৩ জানুয়ারি ৫৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেয় গৌরনদী থানার এসআই আবুল বাসার। এ মামলা থেকে আগেই ১১ জন জামিনে রয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...