৪৭ বসন্তে প্রিয়দর্শিনী মৌসুমী

বিনোদন ডেস্ক,

  • প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০, ১২:৪৯ অপরাহ্ণ

নানামাত্রিক চরিত্রে অভিনয় করে মুগ্ধতা ছড়িয়েছেন ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী মৌসুমী। দুই দশকেরও বেশি সময় ধরে কাজ করে যাচ্ছেন তিনি; এখনও আলো ছড়িয়ে যাচ্ছেন রুপালি পর্দায়। ১৯৯৪ সালে সালমান শাহের নায়িকা হিসেবে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে অভিষেক ঘটে তার। প্রথম ছবিতেই বাজিমাত করেন।

আজ মঙ্গলবার ঢালিউডের নন্দিত এ অভিনেত্রীর জন্মদিন। এবারে তিনি পা রাখলেন ৪৭ এ। জন্মদিনের সূচনা লগ্নেই তিনি তার অসংখ্য ভক্ত-দর্শকের সঙ্গে অনলাইনে কেক কেটেছেন। একই সময় তিনি তার পরিবার এবং খুউব কাছের কিছু প্রিয় মানুষের সঙ্গেও কেক কেটেছেন। তবে এবারের জন্মদিনে মৌসুমীর স্বামী ওমর সানী, দুই সন্তান ফারদিন ও ফাইজা কাছে থাকলেও তার মা কাছে নেই। তাই অনেক আনন্দের মাঝে মায়ের জন্যও মন খারাপ তার। কারণ প্রত্যেক জন্মদিনই তার মা পাশে থাকেন, দিনটিকে আরও অনেক বেশি আলোকিত করে তোলেন তিনি। আজকের দিনে পারিবারিকভাবেই বিশেষ ঘরোয়া আয়োজন করা হয়েছে। এর বেশি কিছু নয়। তবে মৌসুমী ফ্যান ক্লাব এবং ওমর সানী ফ্যান ক্লাব আলাদাভাবে দিনটি বিশেষভাবে উদযাপন করবে বলে জানান মৌসুমী।

করোনার কারণে দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন। সম্প্রতি ফিরেছেন মির্জা রাকিব রচিত ও তারেক সিকদার পরিচালিত ‘ভক্ত’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে। এখানে মৌসুমীকে একজন চলচ্চিত্রের মানুষ হিসেবেই দেখা যাবে।

মৌসুমীর পুরো নাম আরিফা পারভিন জামান মৌসুমী। ১৯৭৩ সালে আজকের দিনে খুলনা জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় চুক্তিবদ্ধ হন। সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করা সেই ছবিটি মুক্তি পায় ১৯৯৪ সালে। এরপর ওমর সানী, ইলিয়াস কাঞ্চন, বাপ্পারাজ, জাহিদ হাসান, অমিত হাসান, রুবেল, মান্না, আমিন খান, ফেরদৌস, রিয়াজ, শাকিল খান ও শাকিব খানসহ ঢাকাই সিনেমার জনপ্রিয় সব নায়কদের বিপরীতে কাজ করে সাফল্য পেয়েছেন।

‘মেঘলা আকাশ’ সিনেমার জন্য ২০০১ সালে মৌসুমী প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এরপর ২০১৩ সালে ‘দেবদাস’ ও ২০১৪ সালে ‘তারকাঁটা’ ছবির জন্য সেরা অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...