নিজের সেরা সময়ে কি ফিরতে পারবেন সাকিব?

স্পোর্টস ডেস্ক,

  • প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০, ১:৪৬ পূর্বাহ্ণ

জুয়াড়ির কাছ থেকে পাওয়া ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ এখন। সাকিব এখন মুক্ত। নিষেধাজ্ঞা শেষে আসন্ন টুর্নামেন্টেই সাকিবকে আবারও তার পুরোনো রূপে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

চলতি মাসের শেষের দিকে দেশে অনুষ্ঠিত হতে যাওয়া পাঁচ দলের টি-টোয়েন্টি লীগে ফিরতে প্রস্তুত এই অলরাউন্ডার। তবে সাকিবকে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তিনি যদি এই পরীক্ষায় ভালো করেন তবেই তাকে লীগে খেলতে দেয়া হবে।

নিজের সেরা সময়টা খুব ভালো চেনেন সাকিবের মতো বিশ্বমানের ক্রিকেটাররা। সেরা সময়ে প্রতিপক্ষকে যেমন ছাড় দিতে চান না, নামের পাশে থাকা পরিসংখ্যানের সংখ্যাগুলোও সাকিব বাড়িয়ে নিতে চান দুই-তিন গুণ।

নিজের উপর পরিপূর্ণ আত্নবিশ্বাস আছে সাকিবের। সেই আত্নবিশ্বাস নিয়েই আগে ২০১৯ বিশ্বকাপের পারফরম্যান্স ছুঁতে চান সাকিব। তারপর সেটিকেও ছাড়িয়ে বাংলাদেশ ক্রিকেটে আরো অবদান রাখতে চান। তাই শুরুতেই সাকিবের জোর থাকবে নিজের ফিটনেসের দিকে। শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বিকেএসপিতে সাকিবের ফেরার প্রস্তুতির বড় অংশজুড়ে ছিল ফিটনেস। প্রায় এক মাস বিকেএসপিতে সময় কাটিয়েছেন নিজেকে প্রস্তুত করতে। সাহায্য নিয়েছেন সালাউদ্দিনের। দীর্ঘদিন খেলা-অনুশীলনে না থাকায় ফিটনেসেই বেশি জোর দেন সাকিব।

যদিও হঠাৎ করে সফর স্থগিত হওয়ায় ট্রেনিং শেষ না করেই যুক্ত্ররাষ্ট্রে পাড়ি দিয়েছেন তিনি। তাই ঘরোয়া লিগে খেলতে খেলতেই নিজেকে ঝালিয়ে নেবার ইচ্ছা সাকিবের। নিজের ফিটনেস প্রসঙ্গে এই তারকা বলেন, আগের ফিটনেস এখন আর নেই। তবুও গত সেপ্টেম্বরে বিকেএসপিতে অনুশীলন করার ফলে একটা ভালো অবস্থানে আসা হয়েছিল। পরে আবার বিরতি দেই। সে জন্যই বেশ খানিকটা পিছিয়ে গেছি। আশা করছি, আসন্ন টুর্নামেন্ট চলাকালীন পুরো ফিটনেস ফিরে পাবো।

উল্লেখ্য, বিসিবি এখনো অফিসিয়াল ঘোষণা না দিলেও, ধারণা করা হচ্ছে চলতি মাসের ১৫ তারিখ থেকেই শুরু হতে যাচ্ছে পাঁচ দলের টি-টোয়েন্টি লীগ। যেখানে খেলবেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...