যুক্তরাজ্যে আওয়ামী মুক্তিযুদ্ধ লীগের আলোচনাসভা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক,

  • প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০, ১:৫৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ লীগ যুক্তরাজ্য নবগঠিত কমিটির উদ্যোগে লন্ডন ব্রিকলেন জামে মসজিদে রোববার বাদ মাগরিব বঙ্গবন্ধুর সহচর জাতীয় চার নেতার জেলহত্যা দিবস উপলক্ষে এক আলোচনাসভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সংগঠনের সভাপতি মো. আশিকুল ইসলাম আশিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লাভলু লস্করের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিসবাহ, যুক্তরাজ্য আওয়ামীলীগের ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক এম এ রহিম।

অন্যান্যের মধ্যে বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ লীগের সহ-সভাপতি আঙ্গুর আলী, সহ-সভাপতি জসিম উদ্দিন, হাজী ইরফান আলী, এম এ হান্নান, আশিক আলী, আবু তালেব চৌধুরী, নিজাম উদ্দিন-সহ যুক্তরাজ্য আওয়ামী পরিবারের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদ ও দোয়া মাহফিল পপূর্ব আলোচনা সভায় ববক্তারা বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অবদান বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তারা বলেন- দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার পাশাপাশি জাতিকে নেতৃত্বহীন করার লক্ষ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতাবিরোধী চক্র কারাবন্দি অবস্থায় ঢাকা কেন্দ্রীয় কারা প্রকোষ্ঠে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে। যা ইতিহাসের এক কালো অধ্যায় হিসেবে বিবেচিত হয়ে আছে।

এসময় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর বিশ্বস্ত সহযোগী জাতীয় চার নেতা যথাক্রমে- তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মরসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...