ভোটকেন্দ্রের বাইরে ১৮ ককটেল বিস্ফোরণ, আতঙ্ক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ নভেম্বর ২০২০, ২:৩১ অপরাহ্ণ

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলাকালে একটি ভোট কেন্দ্রের সামনে ১৮টি ককটেল বিস্ফোরিত হয়েছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে এগারোটার দিকে রাজধানী উত্তরার ৮ নং সেক্টরে মালেকাবানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে। ককটেল বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন দুজনকে আটক করেছে পুলিশ।

ঘটনায় প্রথমে একটি ককটেল বিস্ফোরতি হয়। এর কিছুক্ষণ পর টানা ১৭টি ককটেল বিস্ফোরিত হয় এবং কয়েকটি অবিস্ফোরিত থেকে যায়। কেন্দ্র উপস্থিত ভোটার আতঙ্কিত হয়ে এদিক-সেদিক ছোটাছুটি শুরু করে। কয়েকজন ভোটার পড়ে গিয়ে আহত হয়েছেন।

কারা ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে, এ বিষয়ে এই কেন্দ্রের দায়িত্বরত ওসি নুর আলম কোনো মন্তব্য করতে রাজি হননি।

সেখানে উপস্থিত আরেক পুলিশ কর্মকর্তা বলেন, ককটেল বিস্ফোরণের ঘটনা কারা ঘটিয়েছে তা এই মুহূর্তে বলা সম্ভব নয়। তবে আমরা ধারণা করছি, পাশের ভবন থেকে ককটেলগুলো ছোড়া হয়েছে।

ঘটনার বিষয়ে জানতে বিএনপির প্রার্থী জাহাঙ্গীরের মোবাইল ফোনে একাধিকবার কল করে তাকে পাওয়া যায়নি।

তবে ককটেল বিস্ফোরণের ঘটনার পর মালেকাবানু আর্দশ বিদ্যানিকেতন স্কুলের কেন্দ্র পরিদর্শনে আসেন ঢাকা-১৮ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিব হাসান।

তিনি বলেন, আমার প্রতিপক্ষ ককটেল বিস্ফোরণ করে ভোটারদের ভয় দেখিয়ে ভোট দিতে বিরত রাখতে চায়। কারণ তারা জানে মানুষ নৌকায় ভোট দেবে, ধানের শীষে নয়। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। আশা করি তাদের পরিচয় জানতে পারবেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...