সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন : আল আজাদ সভাপতি, সম্পাদক ছামির মাহমুদ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২০, ১১:৩৭ অপরাহ্ণ

সিলেট জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে আল আজাদ সভাপতি ও ছামির মাহমুদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ২০২১-২২ মেয়াদে তারা ক্লাব ভোটারদের গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে দৈনিক সিলেটের জমিন এর উপদেষ্টা সম্পাদক আল আজাদ ৬১ ভোট এবং সাধারণ সম্পাদক পদে জাগোনিউজটুয়েন্টিফোরডটম ও শুভ প্রতিদিনের বার্তা সম্পাদক ছামির মাহমুদ ৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সভাপতি আল আজাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী অপূর্ব শর্মা পেয়েছেন ৩৭ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ছামির মাহমুদের নিকটতম প্রতিদ্বন্দ্বী নাসির উদ্দিন পেয়েছেন ৩৩ ভোট।

এর আগে শনিবার (১২ ডিসেম্বর) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে নগরের জিন্দাবাজারস্থ ক্লাব কার্যালয়ে দুপুর ২টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১০৪ জন ভোটারের মধ্যে ৯৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

টানা ভোট গ্রহণ শেষে রাত পৌনে দশটায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি একেএম সমিউল আলম। এছাড়া নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রশাসক, সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী ও মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমাণ্ডের সাবেক কমাণ্ডার ভবতোষ রায় ভর্মণ।

নির্বাচিত ১৫টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক, সহসভাপতি, কোষাধ্যক্ষসহ গুরুত্বপূর্ণ ১২টি পদেই আজাদ-ছামির পরিষদ থেকে এবং অপূর্ব-নাসির পরিষদ থেকে সহ-সাধারণ সম্পাদক, পাঠাগার সম্পাদক ও সদস্য পদে বিজয়ী হন।

নির্বাচনে বিজয়ী অন্য প্রার্থীরা হলেন সহসভাপতি (প্রথম) মঈন উদ্দিন, সহসভাপতি এস. সুটন সিংহ, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দিন আহমদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শংকর দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল হক শিপু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুলতান আহমদ, পাঠাগার সম্পাদক মঞ্জুর হোসেন খান ও দপ্তর সম্পাদক এসএম রফিকুল ইসলাম সুজন এবং নির্বাহী সদস্য পদে ইউসুফ আলী, মাহমুদ হোসেন, মিঠু দাস জয় ও আমিনুল ইসলাম রোকন।

সিলেট জেলা আওয়ামী লীগের অভিনন্দন : এদিকে, সিলেট জেলা প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন সিলেট জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

শনিবার রাতে এক বিবৃতিতে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান জেলা প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি আল আজাদ ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদসহ সকল নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...