পুরনো দায়িত্বে ফেরেন রুহুল কবির রিজভী

রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলন করে ফের বিভিন্ন বিষয়ে দলের অবস্থান ব্যাখ্যা করবেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গত ১৩ অক্টোবর রিজভী হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলে ১৯ অক্টোবর দল থেকে তার দায়িত্ব পান ময়মনসিংহ বিভাগীয় দলটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এই কয়েকদিন প্রিন্স বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্ব পালন করে আসলেও গত ১২ নভেম্বর থেকে আবারো সেই পুরনো দায়িত্বে ফেরেন রুহুল কবির রিজভী।

দপ্তরের দায়িত্বে ফেরার পর গত ১৩ ডিসেম্বর রুহুল কবির রিজভীর স্বাক্ষরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিএনপির বাণী গণমাধ্যমে পাঠানো হয়।

এবিষয়ে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বাংলাদেশ জার্নালকে বলেন, গত শনিবার বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্ব নিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তাই আমি আর সেই দায়িত্বে নেই।

এদিকে গত ১০ ডিসেম্বর প্রায় দুই মাস পর রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান রিজভী। এসময় লাঠি হাতে খুব খুব আস্তে আস্তে সিঁড়ি বেয়ে তিন তলার নিজের দপ্তরে গিয়ে বসেন তিনি। কুশল বিনিময় করেন অফিস কর্মীদের সাথে। তাদের শারীরিক অবস্থা ও পরিবারের খোঁজ-খবর নেন তিনি।

সর্বশেষ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব নয়াপল্টনে অফিস করেন গত ১২ অক্টোবর। এরপর দিন জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের একটি মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে নিজের গাড়িতে উঠার পরই হৃদরোগে আক্রান্ত হয় তিনি। পরে তাকে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ২১ নভেম্বর তার হৃদযন্ত্রে এনজিওগ্রামের মাধ্যমে রিং পরানো হয়। চার দিন সুস্থ হয়ে তিনি মোহাম্মদপুরের বাসায় ফেরেন।

[১] [২] [৩]