বিজয় দিবসে বিএসএফের গুলিতে বাংলাদেশির মৃত্যু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২০, ৮:২৫ অপরাহ্ণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জাহিদুল ইসলাম (২২) নামে আরো এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে।

ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বুধবার ভোরের দিকে বাংলাদেশি গরু পারাপারকারী একটি দল গরু আনতে সীমান্তে যায়। এ সময় বিএসএফ’র গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় জাহিদুল। জাহিদুল ইসলাম শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।

এছাড়া গুলিতে বাংলাদেশি আরো একজন ও ভারতীয় একজন আহত হয়েছে বলে জানা গেছে। তবে আহতদের নাম ঠিকানা জানা যায়নি।

এর আগে গত ১০ ডিসেম্বর ভোরে ওই ইউনিয়নের ৮৪৪ নম্বর মেইন পিলার সীমান্তে বিএসএফের গুলিতে আবু তালেব (৩২) নামে আরও এক যুবক গুরুতর আহত হয়। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় দু’দিন পর তার মৃত্যু ঘটে।

সীমান্ত সূত্র ও বিজিবি জানায়, শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তের ৮৫২ নম্বর মেইন পিলার ও সাব পিলার ৫ নম্বরের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারাপারকারী ৭/৮ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়। বিএসএফের কৌশিক ক্যাম্প ও রতনপুর ক্যাম্পের মাঝামাঝি সীমান্তে পৌঁছলে ভারতের ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহলদলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

নিহত বাংলাদেশির লাশ ভারতীয় সীমান্ত অংশে দুপুর পর্যন্ত পড়ে থাকে। দুপুর ১টায় ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

শমসের নগর বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার আজহারুল সীমান্তে বাংলাদেশি গরু পারাপারকারী নিহতের সত্যতা স্বীকার করেছেন।

এ ব্যাপারে রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোজাম্মেল হকের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...