১৬ মে থেকে মিলবে টিসিবির চার পণ্য

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ মে ২০২২, ৯:১৯ পূর্বাহ্ণ

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী সোমবার (১৬ মে) থেকে খোলা বাজারে আবারও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি শুরু করবে। এবার বিক্রি করা হবে— সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি। তবে অবিক্রিত কিছু ছোলা রয়ে গেছে, যা রমজানে বিক্রি করা যায়নি।

ডিলারদের নামে এবার ছোলাও বরাদ্দ দেওয়া হবে। তবে যেসব ক্রেতা আগ্রহ ভরে ছোলা কিনতে চাইবেন, তাদের কাছেই ছোলা বিক্রি করা হবে বলে নিশ্চিত করেছেন টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান।

বুধবার টিসিবির চেয়ারম্যান আরিফুল হাসান জানিয়েছেন, আগের দরেই এসব পণ্য বিক্রি করা হবে। সে অনুযায়ী ১১০ টাকা লিটার দরে সয়াবিন তেল, ৬৫ টাকা কেজি দরে মসুর ডাল, ৫৫ টাকা কেজি দরে চিনি এবং ৬৫ টাকা কেজি দরে ছোলা বিক্রি করা হবে।
টিসিবি জানায়, নিম্ন আয়ের মানুষের জন্য এ বছর ১১তম বার সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করছে টিসিবি। চলতি অর্থবছরের প্রতি মাসেই পণ্য বিক্রি করেছে টিসিবি। ঈদের আগে ২৪ এপ্রিল থেকে টিসিবির পণ্য বিক্রি বন্ধ রয়েছে।

একজন ক্রেতা টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক থেকে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ১১০ টাকা লিটার দরে সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল ও ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল কিনতে পারবেন।

ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় আগামী জুনেই কার্ডের মাধ্যমে সারা দেশে এককোটি পরিবারকে টিসিবির পণ্য পৌঁছে দেওয়া হবে। সে কার্যক্রমও চলছে।’

এই সম্পর্কিত আরও খবর...