নিউইয়র্ক স্টেট এসেম্বলির সেকিল চৌধুরীকে সম্মাননা প্রদান

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৯ মে ২০২২, ৭:২২ অপরাহ্ণ

আমেরিকা ও বাংলাদেশের ক‚টনৈতিক সম্পর্কের ৫০ বছর প‚র্তি উপলক্ষে নিউইয়র্কে আয়োজিত এক অনুষ্ঠানে সেন্টার ফর এনআরবি চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরীকে নিউইয়র্ক স্টেট এসেম্বলি কর্তৃক সম্মানস‚চক সাইটেশন প্রদান করা হয়। বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশী ও আমেরিকায় বাংলাদেশী আমেরিকান কমিউনিটির উন্নয়নে অবদান রাখায় তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

নিউইয়র্ক স্টেট এসেম্বলির পক্ষে এসেম্বলি ওমেন জেনিফার এই সম্মাননা হস্তান্তর করেন। গত ৭ মে নিউইয়র্কের একটি অভিজাত হোটেলে ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মাননা স্মারক সেকিল চৌধুরীর হাতে তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য অন্যান্যের মধ্যে নিউজার্সি স্টেট এর কাউন্সিলমেন ডক্টর নুরুন্নবী ও নিউইয়র্ক নিউ ডেমোক্রেটিক ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মোরশেদ আলমকেও সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে লিটন আহমদকে প্রেসিডেন্ট লাইফটাইম অ্যাচিভমেন্ট এওয়ার্ড প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন ভিডিওবার্তার মাধ্যমে যুক্ত হন এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, বিডা চেয়ারম্যান সিরাজুল ইসলাম, নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ডঃ মনিরুল ইসলাম ও জাতিসংঘে আমেরিকার স্বাস্থ্য বিষয়ক রাষ্ট্রদ‚ত ডক্টর কারেতনায়াসহ আমেরিকার ও বাংলাদেশের প্রশাসন ও নীতি নির্ধারক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

এই সম্পর্কিত আরও খবর...