স্মার্টওয়াচে ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটর

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২২ মে ২০২২, ৬:৩০ অপরাহ্ণ

বর্তমানে স্মার্টওয়াচে দেওয়া হচ্ছে নতুন নতুন বৈশিষ্ট্য। ব্লুটূথ কলিং থেকে শুরু করে স্বাস্থ্যের খেয়াল রাখা সবই সম্ভব স্মার্টওয়াচে। এবার বাজারে এলো আরও একটি স্মার্টওয়াচ ফায়ার বোল্ট নিনজা ৩।

জনপ্রিয় ভারতীয় অডিও ডিভাইস প্রস্তুতকারক সংস্থা ফায়ার বোল্ট নিয়ে এলো তাদের নতুন স্মার্টওয়াচ। ব্লুটুথ কলিং ফিচারের সঙ্গে ঘড়িটিতে থাকছে একাধিক আকর্ষণীয় টেকনোলজি। ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটরের পাশাপাশি থাকছে একাধিক স্বাস্থ্যফিচার।

নতুন ফায়ার বোল্ট নিনজা ৩ স্মার্টওয়াচটি ১.৬৯ ইঞ্চি এলসিডি ডিসপ্লের সঙ্গে এসেছে বাজারে। যার রেজ্যুলেশন ২৪০x২৮০ পিক্সেল। সহজ নেভিগেশনের জন্য এর কিনারে আছে একটি ক্রাউন বটন।

শুধু তা-ই নয়, হেলথ ফিচার হিসেবে ঘড়িটিতে হার্ট রেট মনিটর, এসপি০২ সেন্সর এবং স্লিপ ট্র্যাকার থাকছে। এ ছাড়াও বাস্কেটবল, ফুটবল, টেনিস, রানিং, ওয়াকিংসহ ৬০টি স্পোর্টস মোড দেওয়া হয়েছে।

গেম প্রেমীদের জন্য ঘড়িটিতে আছে ফ্ল্যাপি বার্ড ক্লোন এবং ২০৪৮ এর মত অফলাইন গেম। স্মার্টফোনের সঙ্গে যুক্ত করে ঘড়িটির মাধ্যমেই খেলা যাবে এগুলো। এমনকি ঘড়িটিতে একাধিক ক্লাউড বেসড ওয়াচফেস আছে।

এ ছাড়া অন্যান্য স্মার্টওয়াচের মতো এতে আছে কল নোটিফিকেশন অ্যালার্ট, মিডিয়া প্লেব্যাক কন্ট্রোল ইত্যাদি। দ্রুত সংযোগের জন্য স্মার্টওয়াচটিতে ব্লুটুথ ভি ৫ ভার্সন সাপোর্ট করবে।

সে ক্ষেত্রে ঘড়িটি আইওএস ৯.০ এবং অ্যান্ড্রয়েড ৪.৪ কিংবা তার বেশি ভার্সনে চালিত ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

ফায়ার বোল্ট নিনজা ৩ স্মার্টওয়াচটি একবার চার্জে সাতদিন পর্যন্ত চলবে। পানি ও ধুলা থেকে সুরক্ষা দিতে এটি আইপি৬৮ রেটিং প্রাপ্ত।

ভারতে ব্ল্যাক, সিলভার ডার্ক গ্রিন, নেভিব্লু এবং রোজ গোল্ড কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন স্মার্টওয়াচটি। দাম ধার্য করা হয়েছে ভারতীয় মুদ্রায় ১,৭৯৯ টাকা।

এই সম্পর্কিত আরও খবর...