অধিকারকর্মী মিজানকে তুলে নেয়ার অভিযোগ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৯ জুন ২০২২, ৭:৩২ অপরাহ্ণ

নাগরিক অধিকারকর্মী মিজানুর রহমানকে রাজধানীর জুরাইন থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়া অভিযোগ করেছেন তার স্ত্রী।

তার স্ত্রী ও বন্ধুর দাবি, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জুরাইন এলাকার একটি মার্কেটের সামনে থেকে মিজানুরকে পুলিশ তুলে নিয়ে যায়।

স্ত্রী শামিম হাসেম খুকি জানান, তাদের মেয়ে পূর্ণতা হাসিনাকে ফোন করে আটক করে নিয়ে যাওয়ার বিষয়টি জানিয়েছেন মিজানুর রহমান।

উল্লেখ্য, মিজানুর বেশ কয়েক বছর ধরে বিভিন্ন নাগরিক আন্দোলনের সঙ্গে যুক্ত। গত মঙ্গলবার জুরাইনে ট্রাফিক পুলিশের সার্জেন্টসহ পুলিশের তিন সদস্যের ওপর হামলার ঘটনায় তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছিলেন। উল্টো দিক থেকে আসা মোটরসাইকেল-আরোহী এক দম্পতিকে সিগন্যালে আটকানোর ঘটনাকে কেন্দ্র করে ওই হামলার ঘটনা ঘটে।

মিজানুরকে নিয়ে যাওয়ার বিষয়টি শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুল আলম প্রথমে অস্বীকার করলেও পরে তিনি গণমাধ্যমকে বলেন, মামলাটি তদন্ত করছে ডিবি। মিজানুরকে ডিবি আটক করেছে।

তবে মিজানুরকে আটকের বিষয়টি অস্বীকার করেছেন ডিবির ওয়ারী বিভাগের উপকমিশনার আশরাফ হোসেন। তিনি গণমাধ্যমকে বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় আমরা বেশ কয়েকজনকে আটক করেছি। তবে এই তালিকায় মিজানুর নামের কেউ নেই।

অবশ্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) হাফিজ আল আসাদ বলেন, মিজানুরকে গ্রেপ্তার করা হয়নি। জিজ্ঞাসাবাদের জন্য ডিবিতে নিয়ে আসা হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল

এই সম্পর্কিত আরও খবর...