পাঁচ দিন পর মোহনগঞ্জ-ঢাকা রেল চলাচল শুরু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ জুন ২০২২, ৩:১১ অপরাহ্ণ

পাঁচ দিন পর মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ-ঢাকা রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে। পাহাড়ি ঢলের কারনে নেত্রকোনার বারহাট্টায় রেললাইনের একটি সেতু ভেঙে বন্ধ থাকে ট্রেন চলাচল।

বৃহস্পতিবার (২৩ জুন) অবশেষে সচল হলো ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ। বেলা ১১টা নাগাদ বিষয়টি নিশ্চিত করেছেন বারহাট্টা রেলস্টেশনের মাস্টার গোলাম রাব্বানি।

তিনি জানান, রেলসেতুটি মেরামতের পর বুধবার পরীক্ষামূলকভাবে একটি রেকার ট্রেন ও ইঞ্জিন চলাচল করে। আজ সকালে মোহনগঞ্জে আটকা পড়ে থাকা ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেনটি যাত্রা শুরু করে। আজ থেকে এ পথে যথারীতি ট্রেন চলাচল করবে।

গত ১৮ জুন সকালে বারহাট্টা উপজেলার অতীতপুর রেলস্টেশনের কাছে ইসলামপুর এলাকায় ২৩ নম্বর রেলব্রিজটি বন্যার পানির স্রোতে ভেঙে যায়। ফলে মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ-ঢাকা রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সেতু ভেঙে যাওয়ায় জেলার মোহনগঞ্জে আটকা পড়ে ঢাকাগামী রেলসেতু ট্রেন এবং বারহাট্টায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন।

পরদিন থেকে বারহাট্টা স্টেশন থেকে নেত্রকোনার সঙ্গে ঢাকা ও ময়মনসিংহসহ সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ সচল থাকে। কিন্তু নেত্রকোনা থেকে মোহনগঞ্জ পর্যন্ত ২৯ কিলোমিটার পথে ট্রেন চলাচল বন্ধ থাকে।

ঘটনার একদিন পর থেকে বারহাট্টা স্টেশন থেকেই নেত্রকোনার সঙ্গে ঢাকা ও ময়মনসিংহসহ সারাদেশের সঙ্গে সচল থাকে রেলপথ। ফলে মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ-ঢাকা রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এই সম্পর্কিত আরও খবর...