টি-টোয়েন্টির অধিনায়ক হয়ে রোমাঞ্চিত নয় বরং চিন্তিত : সোহান

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ৪:১০ অপরাহ্ণ

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক হলেন নুরুল হাসান সোহান। আসন্ন জিম্বাবুয়ে সফরের জন্য দায়িত্ব পেয়েছেন এ উইকেটকিপার ব্যাটসম্যান। এমন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত হওয়ার আগে সোহানের ভাবনায় অন্য কিছু। দেশের বাইরের মাঠে যে ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্স যাচ্ছেতাই সেখানে অধিনায়কত্ব করতে যাচ্ছেন তিনি। দুর্বল দল জিম্বাবুয়ে হলেও বিষয়টি সোহানের জন্য বড় চ্যালেঞ্জ। যে কারণে জাতীয় দলের অধিনায়ক হয়ে রোমাঞ্চিত নন সোহান, বরং চিন্তিত।

রবিবার (২৪ জুলাই) মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া কক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন সোহান। তবে খুব বেশি চিন্তা করছেন না বলেও জানালেন তিনি।

বললেন, এটা নিয়ে বেশি চিন্তা করারও কিছু নেই। আমি নরমাল থাকারই চেষ্টা করছি। অবশ্যই এটা গর্বের ব্যাপার, তবে রোমাঞ্চের কিছু নেই। এটি অবশ্যই বড় চ্যালেঞ্জ আমার জন্য, যেটি আমি উপভোগ করতে চাই।

দলীয় প্রচেষ্টায় সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে চান সোহান।

টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক বলেন, জাতীয় দলের অধিনায়কত্ব এটা অবশ্যই গর্বের ব্যাপার। তবে সামনে যে চ্যালেঞ্জ আছে, এটি নিয়েই বেশি ভাবছি। দল হিসেবে এবং নিজের সেরাটা দেওয়াই এখন মূল লক্ষ্য। হ্যাঁ, ঘরোয়া ক্রিকেটে আমি যখন অধিনায়কত্ব করেছি, সবসময় একটা চিন্তাই থাকে দল হিসেবে যেন খেলতে পারি। জিম্বাবুয়েতেও যেন দল হিসেবে খেলতে পারি। দলের পরিবেশও আমার কাছে গুরুত্বপূর্ণ। সবাই তো পারফর্ম করবে না। দলের সদস্যরা যেন একজনের সাফল্য অন্যরা উপভোগ করি। এই সংস্কৃতি এবং দল হিসেবে খেলা গুরুত্বপূর্ণ।

২৬ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বে দল। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৩০ জুলাই। এরপর ৩১ জুলাই দ্বিতীয় ম্যাচ আর সিরিজের শেষ ম্যাচ হবে ২ আগস্ট।

এরপর শুরু দুই দলের ওডিআই সিরিজ। প্রথম ওয়ানডে ম্যাচ হবে ৫ আগস্ট। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ৭ ও ১০ আগস্ট। সফরের সব কটি ম্যাচের ভেন্যু হারারে স্পোর্টস ক্লাব।

টি-টোয়েন্টি দল :

মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস (উইকেটকিপার), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...