নিকারাগুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত ১৬

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ৫:৩৬ অপরাহ্ণ

মধ্য আমেরিকার উত্তরপশ্চিমাঞ্চলী দেশ নিকারাগুয়ায় যাত্রীবাহী বাস খাদে পড়েছে বলে জানা গেছে। এতে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করে স্থানীয় পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে ১৩ জনই ভেনেজুয়েলার বাসিন্দা ছিলেন।

ফ্রান্স টুয়েন্টিফোরের এক প্রতিবেদন থেকে জানা যায়, বুধবার (২৭ জুলাই) স্থানীয় সময় রাতে মধ্য আমেরিকার উত্তরপশ্চিমাঞ্চলীয় দেশ নিকারাগুয়াতে বেপরোয়া গতির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বেশ কয়েকজনের প্রাণহানি হয়।

প্রতিবেদন থেকে আরও জানা যায়, খাদে পড়ে যাওয়ার আগে বাসটি আরও দুটি যানবাহনের সঙ্গে সংঘর্ষ হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। মরদেহগুলো উদ্ধার করা হয় মর্গে পাঠানো হয়েছে।

নিহতদের মধ্য অধিকাংশই ভেনেজুয়েলার বাসিন্দা বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। দুই ব্যক্তির পরিচয় এখনও মেলেনি। বেশ কয়েক মাস আগে মেক্সিকোর ভিসাসংক্রান্ত বিধি নিষেধের কারণে ভেনেজুয়েলায় অভিবাসনপ্রত্যাশীরা মধ্য আমেরিকা এই সড়কটি ব্যবহার করে চলাচল করতো বেশি। এমটিই জানিয়েছে সংশ্লিষ্টরা। নজরদারি এড়াতে বেপরোয়া গতিতে গাড়ি চালানোয় প্রায়ই মারাত্মক দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...