ওসমানী মেডিকেলের শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত : দুইজনকে আটক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ আগস্ট ২০২২, ৭:৩৬ অপরাহ্ণ

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় শুরু হওয়া আন্দোলন সাময়িক স্থগিত করা হয়েছে।

কর্তৃপক্ষের আশ্বাসের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত সাময়িক স্থগিত রেখেছেন তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ।

এর আগে রাত দেড়টার দিকে হামলায় জড়িত দুইজনকে আটক করে পুলিশ। আটকরা হলেন— নগরের মুন্সিপাড়ার মৃত রানা আহমদের ছেলে মো. সাঈদ হাসান রাব্বী (২৭) ও কাজলশাহ এলাকার আব্দুল হান্নানের ছেলে মো. এহসান আহমদ।

বৈঠকে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে অংশ নেওয়া মেডিকেলের পঞ্চম বর্ষের ছাত্র সানী জানান, হাসপাতাল কর্তৃপক্ষ আশ্বাস দেওয়াতে সড়কের অবরোধ তুলে নেওয়া হয়েছে। বর্তমানে হাসপাতালের সেবা স্বাভাবিক রয়েছে।

উপ-পুলিশ কমিশনার জানান, শিক্ষার্থীরা হাসপাতালের পরিচালক ও কলেজের অধ্যক্ষের কাছে ৫ দফা দাবি উপস্থাপন করেছেন। তাদের দাবি বাস্তবায়নের পরিপ্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ আশ্বাস দিলে মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত তারা আন্দোলন স্থগিত করেন। এদিকে, এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। হামলায় জড়িতদের ধরতে অভিযান অব্যাহত আছে।

উল্লেখ্য, দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সোমবার (১ আগস্ট) দিবাগত রাত ১০টা থেকে সড়ক অবরোধ করেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে এ অবরোধ কর্মসূচিতে যোগ দেন হাসপাতালে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসকরা। পরবর্তীতে রাত দেড়টার দিকে হামলায় জড়িত দুইজনকে আটক করে পুলিশ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...