ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ৭৭

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ আগস্ট ২০২২, ৮:১৩ অপরাহ্ণ

গত একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৭৭ জন। এ নিয়ে দেশে বর্তমানে ৩৩৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে চিকিৎসাধীন। এসমেয়ের মধ্যে কেউ মারা যাননি।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত নতুন ৭৭ জন ডেঙ্গুরোগীর মধ্যে ৫৯ জন ঢাকায় এবং ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ জন। এরমধ্যে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন সাতজন।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি ৩৩৩ জন ডেঙ্গুরোগীর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৫৮ জন আর ঢাকার বাইরে চিকিৎসাধীন ৭৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৩ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২ হাজার ৮৮৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৫৪৪ জন।

এসময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৪২০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১৫৮ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪৬৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮৬ জন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...