মিছবাহ উদ্দিনকে পরিকল্পিত ভাবে হত্যার প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৯ আগস্ট ২০২২, ৭:০৮ অপরাহ্ণ

ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ছাত্র মিলনায়তন সম্পাদক, ঢাকাদক্ষিণ ইউনিয়নের উকরকান্দি নিবাসী মিছবাহ উদ্দিনকে পরিকল্পিতভাবে হত্যার সুষ্ঠু তদন্ত ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে লন্ডনে একটি প্রতিবাদ সভায় বক্তারা বলেন, খুনি যে বর্ণের হোক, সে খুনি, সে অপরাধী। তাকে সকলে ঘৃণা করা উচিত।

গত ৮ আগস্ট সোমবার সন্ধ্যা ৮ ঘটিকার সময় পূর্ব লন্ডনের ব্রিকলেনের ক্যাফেগ্রিল রেস্টুরেন্টে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থার ইউকে সভাপতি নুর উদ্দিন শানুর মিয়া।

ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের উপদেষ্টা, কমিউনিটির সংগঠক মাহমুদুর রহমান শানুর এবং গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের জেনারেল সেক্রেটারি, সাংবাদিক আনোয়ার শাহজাহানের যৌথ পরিচালনায় বক্তারা আরো বলেন, মিছবাহ উদ্দিনের হত্যা ঘটনায় দেশে ও প্রবাসে আমাদের এলাকার ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। আমরা প্রকৃত আসামীদের সঠিক তদন্তের মাধ্যমে শাস্তি দাবী করছি। বক্তারা বলেন, যেভাবে ঠান্ডা মাথায় মিছবাহ উদ্দিনকে হত্যা করা হয়েছে, এই সভ্য সমাজে তা মেনে নেয়া যায় না। আইনের ফাঁক ফোকর দিয়ে যাতে অপরাধীরা পার পেয়ে না যায়, এব্যাপারে সকলের দৃষ্টি সজাগ থাকতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকাদক্ষিণের প্রবীণ মুরব্বি আতাউর রহমান আঙুর মিয়া, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল মতিন, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থার সহ-সভাপতি মো: জামাল উদ্দিন, উপদেষ্টা ইকবাল আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ হেলপিং হ্যান্ডসের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক মো তাজুল ইসলাম, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থার জেনারেল সেক্রেটারি ইয়ামীম দিদার, গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের সাধারণ সম্পাদক আব্দুল বাছির, গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি রায়হান উদ্দিন, ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থার ট্রেজারার মোহাম্মদ শামীম আহমদ, স্পোর্টস সেক্রেটারি মো: নুরুল ইসলাম, কমিউনিটি সংগঠক আবুল হাসনাত নাইছ, সুহেল চৌধুরী, আমান উদ্দিন, রোসুম জসিম উদ্দিন, আজিজুর রহমান, মারুফ আহমদ, এমরানুল হক, জিমু আহমদ চৌধুরী, রিয়েল সিলেটের কর্ণধার আলী রেজা, ওমর ফারুক, নাঈম আহমদ এবং কাওসার আহমদ প্রমুখ।

সভায় ৮ সদস্য বিশিষ্ট একটি এডহক কমিটি কমিটি গঠন করা হয়। কমিটি মিছবাহ উদ্দিনের হত্যা মামলা সংক্রান্ত বিষয়ে খোঁজ খবর, প্রয়োজনীর সিদ্ধান্ত এবং প্রয়োজনে সভা আহ্বান করতে পারবে। কমিটির সদস্যরা হলেন, মাহমুদুর রহমান শানুর, আনোয়ার শাহজাহান, রায়হান উদ্দিন, আবুল হাসনাত নাইছ, মো নুরুল ইসলাম, সুহেল চৌধুরী, মোহাম্মদ শামীম আহমদ ও আলী রেজা।

সভায় বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সিলেট পুলিশ সুপারের কাছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত হত্যাকারীদের বিচারের দাবিতে স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...