সিলেটের কোম্পানীগঞ্জে এক দিনের ব্যবধানে আবার খুন

গাছ কাটা নিয়ে কথা–কাটাকাটির জেরে সিলেটের কোম্পানীগঞ্জে জয়নাল মিয়া (৫৫) নামের এক ব্যক্তি খুন হয়েছেন। এক দিনের ব্যবধানে এই উপজেলায় এটি ২য় খুন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার নভাগী গ্রামে এ ঘটনা ঘটে। এর আগে গত বুধবার সকালে উপজেলার ইসলামপুর পূর্ব ইউনিয়নের শিমুলতলা নোয়াগাঁও গ্রামে জমিজমার বিরোধে দুই পক্ষের সংঘর্ষে মোশাহিদ আলী (৬২) নামের এক ব্যক্তি নিহত হন।

জয়নাল মিয়া কোম্পানীগঞ্জ উপজেলার পশ্চিম ইসলামপুর ইউনিয়নের নভাগী গ্রামের বাসিন্দা। আজ শুক্রবার বেলা দেড়টা পর্যন্ত ওই ঘটনায় কোনো মামলা হয়নি বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, গাছ কাটা নিয়ে গতকাল সন্ধ্যায় নভাগী গ্রামে জয়নাল মিয়া ও প্রতিবেশী মেরাজ উদ্দিনের মধ্যে কথা–কাটাকাটি হয় এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। এক পর্যায়ে প্রতিপক্ষের আঘাতে জয়নাল মিয়া মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে গত বুধবার সকালে উপজেলার শিলের ভাঙা গ্রামে দুই পক্ষের সংঘর্ষে আহত জাফর ইমাম (৪৩) চিকিৎসা শেষে বাড়ি ফেরার পর আজ ভোর পাঁচটার দিকে মারা গেছেন। এর আগে মারামারির ঘটনায় জাফর ইমামসহ কয়েকজনকে আসামি করে মামলা করেছিলেন মামাতো ভাই সাদ্দাম হোসেন।

পুলিশ জানায়, জাফর ইমাম ও তাঁর মামাতো ভাই সাদ্দাম হোসেনের সঙ্গে গত বুধবার মারামারির ঘটনা ঘটে। এতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নেন জাফর ইমাম। চিকিৎসা শেষে বাড়িতে ফেরার পর আজ ভোর পাঁচটার দিকে মারা যান।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত চক্রবর্তী গণমাধ্যমেক বলেন, আজ ভোরে মারা যাওয়া জাফর ইমামসহ কয়েকজনের বিরুদ্ধে গত বুধবারের মারামারির ঘটনায় একটি মামলা আছে। জাফর ইমামের লাশ উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে।

সূত্র : প্রথম আলো

[১] [২] [৩]