সিরিয়ায় রকেট হামলায় শিশুসহ নিহত ২০

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২১ আগস্ট ২০২২, ৪:২৫ পূর্বাহ্ণ

সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আল বাবের একটি বাজারে রকেট হামলায় পাঁচ শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন। যুক্তরাজ্যভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে সিনহুয়া এ তথ্য জানিয়েছে।
শুক্রবার বিদ্রোহীদের অধিকৃত এলাকায় হামলাটি চালানো হয়। এর মধ্যে কমপক্ষে ১৪ জন বেসামরিক নাগরিক ছিলেন বলে দাবি করা হয়। আশঙ্কা করা হচ্ছে, তল্লাশি ও উদ্ধার অভিযান অব্যাহত থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।
সিরিয়ার ১১ বছরের যুদ্ধে উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকা যুদ্ধরত বিভিন্ন গোষ্ঠীর নিয়ন্ত্রণে চলে গেছে। আলেপ্পো প্রদেশের আল বাব তুরস্ক সমর্থিত সিরীয় বিদ্রোহীদের নিয়ন্ত্রিত এলাকায় পড়েছে। উত্তর ও উত্তরপূর্বাঞ্চলের কিছু অংশ যুক্তরাষ্ট্রের সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) এর নিয়ন্ত্রণে রয়েছে। কুর্দি গোষ্ঠীগুলোর নেতৃত্বাধীন এসডিএফ সিরিয়ার দামেস্কভিত্তিক সরকারের সঙ্গে আলোচনারত আছে। এসডিএফের মিডিয়া সেন্টারের প্রধান ফরহাদ শামি জানিয়েছেন, শুক্রবারের ওই হামলার ব্যাপারে তারা কিছু জানেন না। সম্প্রতি সিরিয়ার বিরোধীদলগুলোকে সরকারের সঙ্গে বিরোধ মিটিয়ে ফেলার আহ্বান জানিয়েছে তুরস্ক।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...