ইসরাইলের অর্ধেক ‘অস্ত্র’ ধ্বংস করেছে সিরিয়ার সেনারা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২, ৩:১২ অপরাহ্ণ

সিরিয়ায় মোতায়ন রাশিয়ার সামরিক বাহিনী জানিয়েছে, ইহুদিবাদী ইসরাইল সম্প্রতি সিরিয়ার পশ্চিমাঞ্চলে যে ক্ষেপণাস্ত্র ও গাইডেড বোমা হামলা চালিয়েছে তার প্রায় অর্ধেক ভূপাতিত করতে সক্ষম হয়েছে আরব দেশটির সশস্ত্র বাহিনী।

বৃহস্পতিবার ইহুদিবাদী ইসরাইলের চারটি জঙ্গিবিমান সিরিয়ার মাইসাফ শহরের একটি গবেষণা কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। রাশিয়ার বার্তা সংস্থা ইতার তাস জানিয়েছে, সিরিয়ায় মোতায়েন রুশ সেনাদের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়, ইসরাইলের চারটি বিমান থেকে মোট চারটি ক্রুজ এবং ১৬টি গাইডেড এরিয়াল বোমা ওই কেন্দ্রের ওপর ফেলা হয়। রুশ নির্মিত বিমান বিধ্বংসী অস্ত্র ব্যবহার করে সিরিয়ার সেনারা দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং সাতটি বোমা ধ্বংস করতে সক্ষম হয়।

বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ইহুদিবাদী ইসরাইল এই হামলা চালায়। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইসরাইলি হামলায় দুজন বেসামরিক নাগরিক আহত হন। সানা বলছে, ইসরাইলি হামলায় বড় ধরনের হতাহতের ঘটনা না ঘটলেও কিছু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে।

২০১১ সালে সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের তাণ্ডব শুরুর পর ইহুদিবাদী ইসরাইল মাঝেমধ্যেই সিরিয়ার ওপর চালিয়ে আসছে। সিরিয়া সন্ত্রাসীদের পতনের পর ইসরাইল আগ্রাসন জোরদার করেছে।

সূত্র: পার্সটুডে

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...