বিএনপিকে মোকাবিলায় মাঠে থাকবে যুবলীগ

বিএনপি-জামায়াতের ‘নৈরাজ্য-তাণ্ডব’ ও পুলিশের ওপর ‘হামলার’ প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ সারা দেশে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে যুবলীগ। রাজধানীর ফার্মগেটের সমাবেশে অংশ নিয়ে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ‘আজ থেকে আমরা মাঠে আছি। নৈরাজ্য, সন্ত্রাস, ষড়যন্ত্রের জবাব দেব’।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টায় ফার্মগেটে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। এই কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। একই সময় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

ফার্মগেটের কর্মসূচিতে বিএনপিকে হুশিয়ার করে যুবলীগ চেয়ারম্যান বলেন, ‘আজ থেকে আমরা মাঠেই থাকব। মাঠে থেকেই আপনাদের সব নৈরাজ্য, সন্ত্রাস, ষড়যন্ত্র আর হিংসার জবাব দেব।’

শেখ ফজলে শামস পরশ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রকৃত ইতিহাস ফিরে এসেছে। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বে উৎকৃষ্ট রাষ্ট্রব্যবস্থা ও মানবিকতার উদাহরণ দেখিয়ে যাচ্ছে। ঠিক তখনই বিএনপি-জামায়াত তাদের ষড়যন্ত্র ও নৈরাজ্যের রাজনীতির অবতারণা শুরু করেছে। এটাই তাদের চরিত্র।

শেখ ফজলে শামস পরশ বলেন, যদি বিএনপি-জামায়াত এ দেশের শান্তিপ্রিয় মানুষের শান্তি-নিরাপত্তায় বিঘ্ন ঘটায়, পুলিশের ওপর হামলা করে, জনগণের জানমালের ক্ষতি করার চেষ্টা করে, তাহলে যুবলীগের প্রত্যেক নেতাকর্মী রাজপথে থেকে তার দাঁতভাঙা জবাব দেবেন।

ফার্মগেটের এই কর্মসূচিতে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে মামুনুর রশীদ, আবু আহমেদ নাসিম, মো. রফিকুল ইসলাম, মো. নবী নেওয়াজ, মো. এনামুল হক খান, মো. মোয়াজ্জেম হোসেন, সেলিম আলতাফ, মৃণাল কান্তি জোদ্দার, মো. জসিম মাতুব্বর, জয়দেব নন্দী, মোস্তাফিজুর রহমান অন্যতম।

[১] [২] [৩]