ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২, ৭:৩৬ অপরাহ্ণ

পরিবার কার্ডের মাধ্যমে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভর্তুকি মূল্যের পণ্য বিক্রি শুরু হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) সকালে রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ি এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ।

ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এ দফায় পরিবার কার্ডধারী একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে এক কেজি চিনি, ৬৫ টাকা দরে সর্বোচ্চ দুই কেজি ডাল, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল ও ২০ টাকা দরে ২ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। তবে এ মাসে টিসিবি কিছু জায়গায় পেঁয়াজ বিক্রি করবে। এই কার্যক্রম চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। এভাবে সারা দেশে পর্যায়ক্রমে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম চলতে থাকবে। এর আগে শোকাবহ আগস্টের মাসজুড়েই সাশ্রয়ী মূল্যে এই বিক্রয় কার্যক্রম চালিয়েছিল সংস্থাটি।

টিসিবি জানিয়েছে, সারা দেশে পরিবার কার্ডধারী এক কোটি নিম্ন আয়ের পরিবার এই সুবিধা পাবে। পণ্য নিতে যেতে হবে নির্ধারিত পরিবেশক দোকানে। এখন টিসিবি ট্রাকে বিক্রি বাদ দিয়ে সারা দেশে নিয়োগ করা পরিবেশকদের মাধ্যমেই পণ্য বিক্রি করে থাকে। বিশৃঙ্খলা দেখা দেওয়ায় সরকার এই সিদ্ধান্ত নেয়।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ বলেন, সরকার এক কোটি দরিদ্র মানুষের মধ্যে স্বল্পমূল্যে খাদ্য সরবরাহ করছে। এ বরাদ্দ আরো বাড়ানো হবে। এখন সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় পরিবেশকের দোকান থেকে নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পণ্য পান গ্রাহকরা। এতে ক্রেতাদের ভোগান্তিও কমেছে। এ সময় তিনি টিসিবির বিক্রয় কার্যক্রম সুষ্ঠুভাবে পালনের জন্য ডিলার এবং কর্মকর্তাদের নির্দেশনা দেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...