পুতিনকে হত্যা চেষ্টার সংবাদ মিথ্যা: রাশিয়া

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ণ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে গুপ্তহত্যার চেষ্টা করা হয়েছে বলে যে খবর বেরিয়েছে তা প্রত্যাখ্যান করেছে মস্কো। রুশ প্রেসিডেন্টের দপ্তরের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে গুপ্তহত্যার চেষ্টার খবর ভিত্তিহীন। সাংবাদিকদের এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি এটাকে অসত্য খবর বলে মন্তব্য করেন।

স্পেনভিত্তিক ইউরো উইকলি নিউজ নামের একটি সংবাদমাধ্যম বৃহস্পতিবার জানায়, রুশ প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে গুপ্তহত্যার চেষ্টা হয়েছে। বুধবার জেনারেল জিভিআর নামের একটি টেলিগ্রাম চ্যানেলে এই খবর ছড়িয়ে পড়ে।

তবে কবে এ হত্যাচেষ্টার ঘটনা ঘটে, তা জানানো হয়নি। গত ফেব্রুয়ারিতে রুশ বাহিনী ইউক্রেনে অভিযান শুরুর পরে পুতিন অসুস্থ এবং তার জীবন হুমকির মুখে- এমন গুজব একাধিকবার ছড়িয়েছে।

ইউরো উইকলি বলেছে, যেখান থেকে পুতিনকে হত্যাচেষ্টার খবর ছড়িয়েছে, সেই টেলিগ্রাম চ্যানেলের তথ্যানুযায়ী, পুতিন যে লিমোজিন গাড়িতে চলাফেরা করেন, সেই গাড়ির সামনের বাঁ দিকের চাকায় জোরে আঘাত করা হয়েছিল। এতে গাড়িটি থেকে ধোঁয়া উড়তে থাকে। তবে সঙ্গে সঙ্গেই গাড়ি নিরাপদ স্থানে নেওয়া হয়।

বিশ্লেষকরা বলছেন, পশ্চিমাদের নিয়ন্ত্রিত গণমাধ্যম এ ধরনের নানা গুজব ছড়িয়ে প্রচারণাগত স্বার্থ হাসিলের চেষ্টা করছে। সূত্র: পার্সটুডে

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...