তুমব্রু সীমান্তে গোলাগুলি: এসএসসি পরীক্ষার কেন্দ্র স্থানান্তর

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১১:২৫ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকায় গোলাগুলির ঘটনায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করে উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম শিক্ষা বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুস্তফা কামরুল আখতার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে এ সীমান্তে মিয়ানমারে ছোড়া মর্টাল শেলের আঘাতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন রোহিঙ্গা।

এদিকে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে ল্যান্ড মাইন বিস্ফোরণে এক বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন। আহত ব্যক্তির নাম অন্নথাইং তঞ্চঙ্গ্যা। তিনি ঘুমধুম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তুমব্রু হেডম্যান পাড়ার বাসিন্দা। শুক্রবার দুপুরে তুমব্রু হেডম্যান পাড়ার ৩৫নং পিলারের ৩০০ মিটার মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুরে ওই বাংলাদেশি যুবক গরু চোরাচালানের উদ্দেশ্যে তুমব্রু সীমান্ত এলাকায় ৩৫নং পিলারের কাছাকাছি কাঁটাতার পেরিয়ে মিয়ানমারের সীমান্তের ৩০০ মিটার অভ্যন্তরে প্রবেশ করলে মিয়ানমার সেনাবাহিনী-বিজিপির পুতে রাখা ল্যান্ড মাইন বিস্ফোরণে বাম পায়ের হাঁটুর নিচের অংশ পা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, তুমব্রু এলাকার ৩৫নং পিলারের মিয়ানমার সীমান্তে কাঁটাতার পারাপারের সময় অন্নথাইং তঞ্চঙ্গ্যা নামে এক বাংলাদেশি যুবক আহত হয়েছে। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এই সম্পর্কিত আরও খবর...