গাজীপুরে বেলুন বিস্ফোরণে ৫ জন দগ্ধ

পুলিশের চার বছর পূর্তি উপলক্ষে শুক্রবার বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে অনুষ্ঠানস্থলের পাশেই গ্যাস বেলুন বিস্ফোরণে ৫ জন দগ্ধ হয়েছেন।

দগ্ধরা হলেন- কৌতুক অভিনেতা আবু হেনা রনি, মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার আবু সায়েম নয়ন জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের আইজিপি বেনজীর আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি পৌঁছোলে তাকে উদ্ভোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে তার হাতে বেশ কিছু বেলুন দেয়া হয় উড়িয়ে দেয়ার জন্য। কিন্তু বার বার চেষ্টা করেও সেই বেলুন উড়াতে ব্যর্থ হয়। পরে কয়েকজন পুলিশ সদস্য এসে সেই বেলুনগুলি মঞ্চের পাশে নিয়ে যায় এবং স্বরাষ্ট্রামন্ত্রী পুলিশ লাইনে অনুষ্ঠানের মুল মঞ্চে চলে যান।

স্বরাষ্ট্রামন্ত্রী মূলমঞ্চে চলে যাওয়ার কিছু সময় পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করলে বেলুন বিক্রেতা নিজেই বেলুন গুলিকে আগুন লাগিয়ে উড়ানোর চেষ্টার করার সময় এ বিস্ফোরণ ঘটে। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হয়।

পরে আশপাশের পুলিশ সদস্যরা তাদের গায়ে পানি ঢেলে আগুন নেভায় এবং দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবু হেনা রনি, মোশাররফ হোসেন ও জিল্লুর রহমানকে ঢাকা শেখ হাসিনা বার্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশশের কমিশনার মোল্যা নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দগ্ধ কৌতুক অভিনেতা ৫ শতাংশ দ্বগ্ধ হয়েছেন। তিনি শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তিনিসহ অন্যরা আশঙ্কামুক্ত আছেন বলে চিকিৎসকরা জানিয়েছে।

[১] [২] [৩]