সংসদ উপনেতার অবদান জাতি স্মরণ রাখবে : স্পিকার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ৭:৩৩ অপরাহ্ণ

বর্ষীয়ান রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর অবদান তার কর্মের কারণে বাঙালি জাতি আজীবনের জন্য স্মরণে রাখবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। স্পিকার আরও বলেন, তাঁর প্রজ্ঞা, মেধা, সৃষ্টিশীলতা ও দূরদর্শী রাজনৈতিক নেতৃত্ব বাংলাদেশের জনগণের কাছে অনুসরণীয় হয়ে থাকবে। এ সময় স্পীকার তাঁর কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনের ৩য় তলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সম্মুখে সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় জাতীয় সংসদ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু, চীফ হুইপ নূর ই আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিম। এছাড়াও বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ।

স্পীকার বলেন, সংসদ উপনেতা হিসেবে সাজেদা চৌধুরী অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। শতভাগ অনুগত ও আস্থাশীল ছিলেন সংসদ উপনেতা বঙ্গবন্ধু পরিবারের প্রতি। আর আওয়ামী লীগের সকল সংকটে তিনি ছিলেন অকুতোভয় কান্ডারী। এ সময় স্পীকার সকল নারীকে সাজেদা চৌধুরীর কর্মময় জীবন অনুসরণ করার আহবান জানান। পরে মিলাদ মাহফিল অনুষ্ঠানে সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয় সংসদের ঈমাম হাফেজ ক্বারী মাওলানা মুফতি মো. আবু রায়হান।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে.এম আব্দুস সালাম এর সভাপতিত্বে সংসদ সদস্যগণ এবং সংসদ সচিবালয়ের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...