৫ম দ্বৈত ক্যারাম গোল্ডকাপ’র সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ৭:২০ পূর্বাহ্ণ


ব্রিটেনের প্রাচীনতম ও স্বনামধন্য ক্যারাম ক্লাব সাউন্ডটেক ক্যারাম ক্লাবের উদ্যোগে পঞ্চম বারের মত দ্বৈত ক্যারাম গোল্ডকাপ প্রতিযোগিতা ২০২২ সেমিফাইনালের ড্র অনুস্টিত হয়েছে। মঙ্গলবার লন্ডনের সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র স্থায়ী কার্যালয়ে এ ড্র অনুষ্ঠিত হয়।

সাউন্ডটেক ক্যারাম ক্লাব এর প্রতিষ্ঠাতা ও এম এ খান ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রহমান খাঁন সুজার পরিচালনায় অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটেস কাউন্সিলের কাউন্সিলর জাহেদ বক্স, কাউন্সিলর কামরুল হোসেন, লন্ডন বাংলাডটকমের ব্যাবস্থাপনা সম্পাদক ও তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের প্রেসিডেন্ট, বিশিষ্ট ক্রীড়ামোদী মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, গোলাপগঞ্জ সোস্যাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক ও দ্বিতীয় সার্বজনীন গোলাপগঞ্জ উৎসব উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মো: দিলওয়ার হোসেন, গোলাপগঞ্জ সোস্যাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকের যুগ্ম সাধারণ সম্পাদক মিসবাউল হক মাছুম, ফুলবাড়ি ইউনিয়ন সোসাইটি ইউ’র সাধারণ সম্পাদক সাহিন আহমেদ প্রমুখ।

এর আগে গত ৪ সেপ্টেম্বর আনুষ্টানিক ভাবে খেলার ড্র ও শুভ উদ্ভোধন হয়েছে । দ্বৈত এই গোল্ডকাপ প্রতিযোগিতায় ৪ টি গ্রপে ইংল্যান্ডের ২০টি নামীদামী টিম খেলায় অংশ গ্রহণ করেন।
সাউন্ডটেক ক্যারাম ক্লাব আয়োজিত এই গোল্ডকাপের ড্র এর শুভ উদ্বোধন করেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটেস কাউন্সিলের কেবিনেট মেম্বার ও সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর আ ম অহিদ আহমদ ও অন্যান্য অতিথিবৃন্দ।

আব্দুর রহমান খাঁন সুজার উদ্যোগে ও ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সোনাহর আলী রিংকু’র সার্বিক সহযোগিতায় ব্রিটেনে প্রথম ক্যারম গোল্ডকাপ অনুষ্ঠিত হয়েছিল ২০১৮ সালে। সেই ধারাবাহিকতায় ইতোমধ্যে চারটি গোল্ডকাপ সম্পন্ন করে এখন ৫ম গোল্ডকাপ সমাপ্ত হচ্ছে। ২১ কারেন্ট ও দুই ভরি চার আনার স্বুর্ণের তৈরী এই গোল্ডকাপের প্রতিষ্ঠাতা আব্দুর রহমান খাঁন সুজা বলেন, সাউন্ডটেক ক্যারাম ক্লাবের খেলোয়াড়দের মধ্যে অনেকেই আন্তর্জাতিক ক্যারম টুর্নামেন্টে খেলেছেন। তাদের মধ্যে অন্যতম রিংকু, সুজা ও কয়েস। আজকের এই ড্রো তে প্রথম সেমিফাইনালে খেলবেন লিপু ও কামরুল বনাম আলতাফ ও কয়েস, দ্বিতীয় সেমিফাইনালে খেলবেন রিংকু ও বারেক বনাম দিপু ও জামান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...