৫ জেলায় সড়কে ৯ জনের মৃত্যু, আহত ২৭

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ অক্টোবর ২০২২, ৭:৪৬ অপরাহ্ণ

নরসিংদীর রায়পুরায় ট্রাকচাপায় অটোরিকশার যাত্রী ও সবজি বিক্রেতাসহ ৪ জন মারা গেছেন। আহত হয়েছেন অন্তত ৫ জন। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে অটোরিকশা, ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেছে দুজনের; আহত হয়েছেন ১০ জন। খুলনায় ইটবোঝাই ট্রলির ধাক্কায় মারা গেছেন এক অধ্যক্ষ। লালমনিরহাটের হাতীবান্ধায় ট্রাকের ধাক্কায় মৃত্যু হয়েছে এক অটোরিকশাযাত্রীর। এ ছাড়া চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চাঁদেরগাড়ি ও বাসের সংঘর্ষে আহত হয়েছেন ১২ যাত্রী। রবিবার (২ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এদিকে কুমিল্লার গৌরীপুরে গাড়িচাপায় শনিবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে এক মোটরসাইকেল চালকের।

নরসিংদী : রবিবার ভোর সাড়ে ৬টার দিকে রায়পুরার ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ এলাকার নামাপাড়ার দুর্ঘটনায় নিহতদের মধ্যে এখন পর্যন্ত ৩ জনের নাম-পরিচয় জানা গেছে। তারা হলেন রায়পুরার মাহমুদাবাদের মেশিনঘর এলাকার আলাউদ্দিন মিয়ার ছেলে সিদ্দিক মিয়া (৫৫), বীরশ্রেষ্ঠ মতিউরনগর গ্রামের বাদশাহ মিয়ার ছেলে মো. সিদ্দিক (৬২) ও বেলাব উপজেলার পুরাদিয়া এলাকার আবুল কাশেমের ছেলে আবুল কালাম (৪০)। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা এই প্রতিনিধিকে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সবজিবাহী ট্রাক কিশোরগঞ্জের ভৈরবের দিকে যাচ্ছিল। এটি ঢাকা-সিলেট মহাসড়কের মাহমুদাবাদ এলাকায় পাম্প থেকে গ্যাস নিয়ে ফেরা অটোরিকশাকে চাপা দেয়। এতে অটোরিকশার ২ যাত্রী নিহত হন। পরে ট্রাকটি মহাসড়ক থেকে প্রায় ১৫ গজ দূরত্বে সবজি বাজারে গিয়ে উল্টে যায়। এতে নিচে চাপা পড়েন অন্তত ৫ সবজি ক্রেতা-বিক্রেতা। তাদের মধ্যে ২ জনের মৃত্যু হয়। খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানার পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ৩ জনের মরদেহ উদ্ধার করেন। হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় আরো একজনের। আহত ৫ জনকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

ভৈরব হাইওয়ে থানার উপপরিদর্শক নূর হোসেন বলেন, গ্যাস নিয়ে ফেরা অটোরিকশাকে চাপা দিয়ে সবজি বাজারে ঢুকে ট্রাকটি উল্টে গিয়েছিল। দুর্ঘটনায় নিহত ৪ জনের মধ্যে ২ জন অটোরিকশার যাত্রী, অন্য ২ জন সবজি বিক্রেতা। ট্রাক ও অটোরিকশাকে জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ব্রাহ্মণবাড়িয়া : রবিবার দুপুরে খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি সুখেন্দু বসু জানান, সকালে সিলেটমুখী একটি অটোরিকশাকে পেছন থেকে একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই ২ যাত্রী নিহত হন। সে সময় দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে একটি যাত্রীবাহী মাইক্রোবাস পেছন থেকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসের ১০ যাত্রী আহত হন।

দুর্ঘটনায় সুমন গোস্বামী (৩০) ও মোহন বণিক (৩১) নামের ২ যুবক নিহত হয়েছেন। সুমনের বাড়ি হবিগঞ্জের মাধবপুর উপজেলার আদাঐর গ্রামে। সুমনের বাবার নাম স্বপন গোস্বামী। মোহন একই এলাকার গৌরাঙ্গ বণিকের ছেলে। সুমন ও মোহন অটোরিকশায় ছিলেন। আহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী। স্থানীয় বাসিন্দারা আহতদের উদ্ধার করে হবিগঞ্জের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। আমরা জানতে পেরেছি, অটোরিকশার যাত্রীরা ভারতের উদ্দেশে আখাউড়া স্থলবন্দরে যাচ্ছিলেন।

খুলনা : খুলনায় বেপরোয়া ইটবোঝাই ট্রলির ধাক্কায় চাঁদপুর কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম (৪৫) নিহত হয়েছেন। রবিবার দুপুরে রূপসা উপজেলার আলাইপুর সেতুর বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে।

রূপসা থানার ওসি সরদার মোশাররফ হোসেন বলেন, অধ্যক্ষ রফিকুল ইসলাম মোটরসাইকেলে করে রূপসা উপজেলার দিকে যাচ্ছিলেন। আলাইপুর সেতুর বাইপাস সড়কে পৌঁছালে ইটবোঝাই একটি ট্রলি মোটরসাইকেলকে ধাক্কা দিলে ঘটনাস্থালেই রফিকুলের মৃত্যু হয়। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রলি জব্দ করাসহ চালক ইয়াদুল মল্লিককে (২০) গ্রেপ্তার করা হয়েছে। লালমনিরহাট : হাতীবান্ধা উপজেলার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে ট্রাকের ধাক্কায় রাজু হোসেন (৫২) নামের অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন।

রাজু উপজেলার বড়খাতা এলাকার ইছাহাক আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, অটোরিকশাযোগে লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক হয়ে বাড়ি থেকে উপজেলা সদরে যাচ্ছিলেন রাজু। পথে মিলনবাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিকে থেকে আসা বুড়িমারী স্থলবন্দরগামী একটি ট্রাক অটোরিকশায় ধাক্কা দিলে ঘটনাস্থলেই রাজুর মৃত্যু হয় এবং অন্য যাত্রীরা আহত হন। স্থানীয়রা আহতদের হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

হাতীবান্ধা হাইওয়ে থানার ওসি আবদুুল হাকিম আজাদ জানান, ট্রাকচালক সাইফুলকে আটক করে ট্রাকসহ পুলিশে দিয়েছেন স্থানীয়রা। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। মহাসড়কে যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) : রবিবার সকাল ৭টার দিকে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের ঠা-াছড়ি ফরেস্ট অফিসের সামনে চাঁদেরগাড়ি ও বাসের সংঘর্ষ হয়। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক। পর্যটনবাহী বাসটি মুন্সীগঞ্জ সদর থেকে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের আনন্দ ভ্রমণ শেষে কক্সবাজার যাাচ্ছিলেন।

দাউদকান্দি (কুমিল্লা) : গৌরীপুর এলাকায় গাড়িচাপায় মোটরসাইকেলের চালক জুয়েল দাস (৪১) নামের এক যুবক নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির বারপাড়ায় গাড়িচাপায় জুয়েলকে মহাসড়কে পড়ে থাকতে দেখে পথচারীরা দাউদকান্দি হাইওয়ে থানা-পুলিশকে খবর দেন। পুলিশ জুয়েলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাক মৃত ঘোষণা করেন।

জুয়েল দাস হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার পাটুনীপাড়া গ্রামের গৌরাঙ্গ দাসের ছেলে। পরে লাশ জুয়েল দাসের স্ত্রী পলি রানির কাছে হস্তান্তর করা হয়েছে।

এই সম্পর্কিত আরও খবর...