সমাজকে এগিয়ে নিতে হলে শাহার পাড়া যুবসংঘের মতো নিবেদিত হয়ে কাজ করতে হবে অ্যাওয়ার্ড বিতরনী অনুষ্ঠানে বক্তারা

মতিয়ার চৌধুরী, লন্ডন,

  • প্রকাশিত: ৫ অক্টোবর ২০২২, ৪:১৯ অপরাহ্ণ

সমাজকে এগিয়ে নিতে দেশে বিদেশে আমাদের বাঙ্গালী যুবসমাজকে শাহার পাড়া যুবসংঘের সদস্যদের মতো নিবেদিত হয়ে কাজ করতে হবে। শান্তিময়, নিরাপদ ও উন্নতশীল সমাজ গড়ে তোলতে এরকম সংগঠন ও সচেতন নাগরিকবৃন্দ মিলেমিশে একযোগে কাজ করলে দেশকে এগিয়ে নেয়া সহজ হবে। লন্ডনে গ্রেটার শাহার পাড়া যুব সংঘের অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

বক্তারা বলেন, সম্মিলিত প্রচেষ্টার মাধমে অসাধ্যকে সাধন করা সহজ। এর উৎকৃষ্ট প্রমাণ গ্রেটার শাহার পাড়া যুবসংঘ। এ সংগঠনটি শিক্ষাউন্নয়ন ও মানবতার কল্যাণে অনন্য ভূমিকা পালন করছে। যুক্তরাজ্য ও বাংলাদেশে গ্রামীণ জনপদে বিশেষ করে তাদের নিজ গ্রামে বিভিন্ন জনহিতকর প্রজেক্ট বাস্তবায়নে এ সংগঠনের ভূমিকা অপরিসীম।

গতকাল ৪ অক্টোবর মঙ্গলবার বিকেলে পূর্বলন্ডনের মাইক্র বিজনেন্স সেন্টারে গ্রেটার শাহার পাড়া যুব সংঘের সার্বিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আব্দুস ছোবহান কামালীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ রাহমান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ারহ্যামলেটস কাউন্সিলের স্পিপকার কাউন্সিলার শাফি আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেট কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলর মাইয়ুম মিয়া তালুকদার, স্কটল্যান্ডের আবেরডিন সিটি কাউন্সিলের কাউন্সিলর নুরুল হক আলী, নিউহ্যাম কাউন্সিলের কাউন্সিলার সাবিয়া কামালী, বিশিষ্ট সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, শিক্ষাবিদ ড. রোয়াব উদ্দিন, কাউন্সিলার ইকবাল হোসেন,ইস্টবন কাউন্সিলের কাউন্সিলর মোঃ হারুন মিয়া ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্ঠা ও এ্যাওয়ার্ড কমিটি ২০২২ এর চেয়ার আব্দুর রহিম কামালী। শুভেচ্ছা বক্তব্য রাখেন- সংগঠনের এসিসটেন্ট ট্রেজারার আব্দুল আওয়াল কামালী ও এসিসটেন্ট সেক্রেটারি শাহ আলম কামালী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিতু মিয়া কামালী। আরো বক্তব্য রাখেন অধ্যাপক সাজিদুর রহমান, ইলিয়াস হোসেন, গোলাম আহমদ শামীম, কাউন্সিলর আব্দুল মালিক, কাউন্সিলর আহমাদুর রহমান, কাউন্সিলর বেলাল আহমদ প্রমুখ।

গ্রেটার শাহার পাড়া যুব সংঘের সার্বিক তত্ত্বাবধানে বার্ষিক অ্যাওয়ার্ড গিভিং অনুষ্ঠান ২০২২ইং শিক্ষাউন্নয়ন ও মানবকল্যাণে কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য ৩ টি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অ্যাওয়ার্ড প্রাপ্ত গুণীব্যক্তি ও সংগঠনঃ -দ্যা ইউকে জিএসপিজেএস সিনিয়র সিটিজেন অ্যাওয়ার্ড পেলেন- ৮ জন গুণী ব্যক্তিত্ব — তারা হলেন, মনোহর মিয়া কামালী, হাবিবুল হক কামালী, শেখ এম এ খালিক, নজরুল হক, এবং মরণোত্তর অ্যাওয়ার্ড পেয়েছেন মরহুম রাফি শাহ কামালী, মরহুম সিরাজ উদ্দিন, মরহুম আব্দুল মছব্বির ও মরহুম রফু মিয়া। দ্যা ইউকে জিএসপিজেএস কমিউনিটি গোল্ডেন অ্যাওয়ার্ড পেয়েছেন ৪ জন তারা হলেন – আখতার মিয়া কামালী, তৈয়ব মিয়া কামালী, নাসির উদ্দিন কামালী ও মুহাম্মদ শাহেদ রাহমান। দ্যা ইউকে জিএসপিজেএস কমিউনিটি সিলভার অ্যাওয়ার্ড পেয়েছে একটি সামাজিক প্রতিষ্ঠান ও ১০ জন কমিউনিটি ব্যক্তিত্ব, তারা হলেন – আতাউর রহমান, সিতু মিয়া কামালী, আব্দুল আওয়াল কামালী, হাবিবুল হক কামালী, মোঃ আবুল বশর কামালী, ফেরদৌস কামালী, মোঃ মিজানুর রহমান কামালী, সায়েক কামালী, আনসারুল হক কামালী সুয়েবুর রহমান কামালী এবং প্রজন্ম শাহার পাড়া ইউকে। এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গ্রটব্রিটেন, স্কটল্যান্ড , সুইডেন ও অন্যান্য দেশে বসবাসরত গ্রেটার শাহার পাড়ার সচেতন নাগরিকবৃন্দ , যুবসংঘের সদস্য, আমন্ত্রিত অতিথি , রাজনীতিবিদ, সমাজকর্মী, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...